অর্থনীতিনিউজ

সম্পূর্ণ বিনামূল্যে পাবেন ২ লক্ষ টাকার সুবিধা! বাম্পার সুযোগ দিচ্ছে SBI

বর্তমানে বিশ্ববাজারে দৈনন্দিন জিনিসপত্রের দাম আগুন ছোঁয়া। মুদ্দাস্ফীতির কবলে পড়েছেন সাধারণ মানুষ। যার ফলে অল্প ব্যয়ে জীবন নির্বাহ করা সকলের কাছে একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবে সাধারণ মানুষের কথা ভেবে সরকারের পক্ষ থেকে একাধিক জনহিতকর প্রকল্প চালু করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের একাধিক এমন প্রকল্প রয়েছে যা থেকে আর্থিক সাহায্য পাওয়া যায়। কিন্তু এমন বিভিন্ন প্রকল্প সম্পর্কে আমরা অবগত নয়। আজকের প্রতিবেদনে এমনই একটি সরকারের প্রকল্প সম্বন্ধে আপনাদের জানাব।

আজকের প্রতিবেদনে যে প্রকল্পটির কথা বলব সেখানে আপনি বিনামূল্যেই পাবেন বিমার সুবিধা। বর্তমানে অনেকেই ভবিষ্যতের কথা ভেবে নানান ধরনের বীমা গ্রহণ করে থাকেন। কিন্তু বর্তমান অর্থসংকটের দিকে লক্ষ্য রাখলে দেখা যাবে অনেকেই এই বিমার টাকা পরিশোধ করতে পারেন না। তবে সরকারের এই স্কিমে বিনামূল্যে মিলবে বিমার সুবিধা। সরকারের পক্ষ থেকে মিলবে প্রায় 2 লক্ষ টাকা।

সরকারের এই স্কিমের সুবিধা পাওয়া যাচ্ছে SBI এর তরফ থেকে। এরফলে গ্রাহকরা পাবেন বিনামূল্যে বীমার সুবিধা। গ্রাহক দুর্ঘটনার স্বীকার হলে প্রায় ২লক্ষ টাকা পর্যন্ত বিমার সুবিধা দেওয়া হবে সরকারের পক্ষ থেকে। এই স্কিমটির নাম হল “প্রধানমন্ত্রী জনধন যোজনা”। এই যোজনার আওতায় অ্যাকাউন্ট খুললে অ্যাকাউন্ট হোল্ডার প্রায় ২ লক্ষ টাকা পর্যন্ত কভার পাবেন।

এই “প্রধানমন্ত্রী জনধন যোজনা”র সুবিধা পেতে গেলে আপনাকে SBI এ অ্যাকাউন্ট খুলতে হবে এবং আপনার অ্যাকাউন্ট থেকে একটি RuPay ক্রেডিট কার্ড ইস্যু করা হবে এই কার্ডের দ্বারা আপনি আপনার বিমার সুবিধা পাবেন। তাহলে আপনিও যদি বিনামূল্যে এই বিমান সুবিধা পেতে চান তবে শীঘ্রই যোগাযোগ করুন নিকটবর্তী কোনো SBI ব্রাঞ্চে।