অর্থনীতিনিউজ

মাত্র ২৯৯ টাকার বিনিয়োগে ১০ লাখ টাকার সুবিধা, এভাবে আজই খুলুন এই অ্যাকাউন্ট

বর্তমান সময়ে মানুষের জীবন অনিশ্চয়তায় ভরা। কখন কার জীবনে কোন দুর্ঘটনা নেমে আসে কেউ বলতে পারেনা। তাইতো অর্থ উপার্জনের পাশাপাশি জীবনবীমা করার দিকটিকেও গুরুত্ব দিচ্ছেন সকলে। তবে এই পরিস্থিতিতে একটাই প্রশ্ন আসে কোন সংস্থায় বীমা করলে ঠিকঠাক সুবিধা পাওয়া যাবে। তবে আপনাদের জানিয়ে রাখি ভারতীয় পোস্ট অফিসের তরফ থেকে এমন একটি বীমা আনা হয়েছে, যেখানে খুব কম প্রিমিয়াম দিয়ে লক্ষ টাকার বীমা লাভ করতে পারবেন।

পোস্ট অফিসের এই বীমার নাম ‘পোস্ট অফিস অ্যাক্সিডেন্ট প্রোটেকশন ইন্স্যুরেন্স।’ যে সুবিধা লাভ করার জন্য আপনাকে ২৯৯ এবং ৩৯৯ টাকা বার্ষিক প্রিমিয়াম দিতে হবে। মাত্র এই টাকাতেই আপনি ১০ লাখ টাকার ইন্স্যুরেন্সের সুবিধা পেয়ে যাবেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই বীমা সম্পর্কে। এই সুবিধা লাভ করার জন্য ‘ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক’এ সুবিধাভোগীর একটি অ্যাকাউন্ট থাকতে হবে।

এই বিষয়ে বারানসী জোনের পোস্টমাস্টার জেনারেল কৃষ্ণ কুমার যাদব জানিয়েছেন, ‘ইন্ডিয়ান পোস্টাল পেমেন্ট ব্যাংক’ এবং ‘টাটা এআইজি’এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যেখানে ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত প্রত্যেকেই দুর্ঘটনায় শিকার হলে বীমার সুবিধা পাবেন। পলিসি ধারকের যদি মৃত্যু হয় তাহলে ১০ লক্ষ টাকার ইন্স্যুরেন্স কভার পাওয়া যাবে।

শুধু তাই নয় হাসপাতালে ভর্তির সময় চিকিৎসা খরচ মিলবে ৬০ হাজার টাকার। IPD এবং OPD এর দাবীতে ৩০ হাজার টাকা পর্যন্ত সাহায্য পাওয়া যাবে। অন্যদিকে ৩৯৯ টাকার প্রিমিয়ামে এইসব সুবিধার পাশাপাশি দুই সন্তানের শিক্ষার জন্য ১ লাখ টাকা পর্যন্ত সাহায্য পাওয়া যাবে। এখানেই শেষ নয় ১০ দিনের জন্য হাসপাতালে দৈনিক ১০০০ টাকার খরচ ও ২৫ হাজার টাকার যানবাহন খরচ পাওয়া যাবে।