×

মাত্র ২০ টাকা খরচ করে SBI থেকে নিয়ে নিন এই সুবিধাগুলি, নাহলে পড়তে হবে বিপদে

আপনি কি একজন এসবিআই গ্রাহক? তবে আপনাদের জন্য আজকের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত এই ব্যাংক তাদের গ্রাহকদের জন্য নিয়ে আসতে চলেছে বিরাট পরিবর্তন। ব্যাংকিং সংস্থার তরফ থেকে জারি করা নয়া নিয়ম অনুযায়ী এবার থেকে টাকা জমার ক্ষেত্রে বদলে যাচ্ছে নিয়ম। নতুন নিয়ম মেনেই এইবার থেকে টাকা জমা করতে হবে ব্যাংকে। কি সেই নিয়ম? আসুন জেনে নেয়া যাক বিস্তারিত!

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে জারি করা নয়া নির্দেশিকায় ঘোষণা করা হয়েছে গ্রিনকার্ডের কথা অর্থাৎ এখন থেকে গ্রীনকার্ড ব্যতীত গ্রাহকেরা টাকা জমা করতে পারবেন না যেকোনো এসবিআই একাউন্ট এ। তাই আপনার কাছে যদি এখন এই গ্রীনকার্ড থেকে না থাকে,তবে আর দেরি না করে নিকটবতী ব্র্যাঞ্চে গিয়ে এখনই যোগাযোগ করুন।

এসবিআই ডেবিট এবং ক্রেডিট কার্ডের মতো এসবিআই গ্রীনকার্ড জারি করা হবে অফিশিয়াল রিপোর্ট অনুযায়ী এবং এই গ্রিনকার্ড তৈরিতে আপনাকে করতে হবে কুড়ি টাকা মাত্র। এই গ্রীন কার্ড এর মাধ্যমে গ্রাহকের সমস্ত তথ্য এল সুয়াইপেই পেয়ে ব্যাংক কর্মচারীরা। ফলতঃ টাকা জমা দেওয়ার পদ্ধতি আরো সহজ থেকে সহজতর হয়ে যাবে।

তবে প্রশ্ন থেকেই যাচ্ছে! আপনার কাছে যদি এসবিআই গ্রিনকার্ড না থেকে থাকে তবে এক্ষেত্রে টাকা কিভাবে জমা করবেন? সেক্ষেত্রে আপনাকে নিকটবর্তী এসবিআই এটিএম ডিপোজিটগুলির শরণাপন্ন হতে হবে এবং সেখানে টাকা তোলার মতো টাকা জমা করার অপশন পেয়ে যাবেন গ্রাহকেরা। যা অবশ্যই ডেবিট কার্ডের মাধ্যমে সম্পন্ন হবে। তাই আর দেরি না করে খুব শীঘ্রই আপনার ব্র্যাঞ্চে গিয়ে এসবিআই গ্রীন কার্ড এর জন্য আবেদন করে ফেলুন!