মাত্র ২০০ টাকা বিনিয়োগে সারে সাত বছর পর পাবেন ৬.৭৬ লক্ষ টাকা! দুর্দান্ত অফার দিচ্ছে পোস্ট অফিসের এই স্কিমে

Advertisement

বর্তমান সময়ে অর্থ উপার্জন করার পাশাপাশি মানুষ বিনিয়োগের দিকেও মনোযোগী হয়েছে। আর বিনিয়োগের কথা উঠলেই সবার প্রথমে নাম আসে ভারতীয় পোস্ট অফিসের। কারণ, শেয়ার বাজার বা মিউচুয়াল ফান্ডের মতোন রিটার্ন না পাওয়া গেলেও নিরাপত্তার দিক দিয়ে অনেকটাই এগিয়ে রয়েছে পোস্ট অফিস। তবে বর্তমানে পোস্ট অফিসেও ভালো রিটার্ন পাওয়া সম্ভব।

Advertisements

আজ আমরা আপনাদের জন্য এমন একটি স্কীমের তথ্য নিয়ে এসেছি যেখানে খুব অল্প বিনিয়োগ করে ভালোরকম রিটার্ন পেতে পারেন। মাত্র ১০০ টাকা থেকেই আপনি এই বিনিয়োগ করতে পারেন। এটি আসলে পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিম। যেখানে বিনিয়োগ করার কোনো রকম উর্ধ্বসীমা নেই।

Advertisements

১৮ বছর বয়স হলেই এই স্কীমে বিনিয়োগ করতে পারেন। নিজের ইচ্ছেমতো ১ অথবা ২ বছরের মেয়েদে বিনিয়োগ করা শুরু করতে পারবেন। ৩ মাস অন্তর অন্তর সুদ পাবেন সেখান থেকে। আর এখান থেকে সহজেই লোনের সুবিধা পাওয়া যাবে। নিজের জমার ৫০% অব্দি ঋণ নিতে পারবেন আপনি। এরপর ১২টি কিস্তির মাধ্যমে সেটি শোধ করতে পারবেন।

উদাহরণ স্বরূপ মাসে যদি আপনি ৬ হাজার টাকা বিনিয়োগ করেন তাহলে ৭.৫ বছর পর ৬ লক্ষ ৭৬ হাজার টাকা পাবেন। এই সময়ের মধ্যে আপনার মোট বিনিয়োগ হবে ৫ লক্ষ ৪০ হাজার টাকা। যেখানে সুদ হিসেবে পাবেন ১,৩৬,৯৯৫ টাকা। যার দ্বারা এটাই স্পষ্ট যে কম বিনিয়োগ করেও ভালোরকম টাকা উপার্জন করা যাবে।

Related Articles