অর্থনীতি

বাড়িতে বসেই করুন এইসব কাজ, পেতে পারেন লক্ষ লক্ষ টাকা

ইতিমধ্যেই করোনাভাইরাস রাজনীতি অর্থনীতি সহ সব অঙ্গনেই স্থবিরতা সৃষ্টি করেছে। চাকরির ভবিষ্যত কি হতে চলেছে তা নিয়ে চিন্তিত অনেক শিক্ষার্থী। তারমধ্যে তো রয়েছে প্রতিযোগিতা। একটা কাঙ্ক্ষিত কর্মসংস্থান হন্যে হয়ে খুঁজছে সকলে। তাই নানা ধরনের কাজের খোঁজে রয়েছেন সকলে। সম্প্রতি তাদের জন্য রয়েছে সুখবর।

সাধারন মানুষের কথা ভেবে লকডাউনের মধ্যেই বাড়িতে বসে কাজ করার সুযোগ আনলো কিছু সংস্থা। আর এই কাজের মাধ্যমেই প্রায় 25 থেকে 30 হাজার টাকা আয় করতে পারবেন আপনি। এই সেরা সুযোগ হাতছাড়া করবেন না। জানুন বিস্তারিত। এই কাজের জন্য আপনার দরকার শুধু একটি কম্পিউটার। এরপর অফিস খোলা থেকে শুরু করে কোন প্রজেক্ট এর কাজ থাকবে আপনার জন্য। কোন ক্লায়েন্টের সাথে দেখা করা, ভ্রমন করা বা সম্মেলনে অংশ নেওয়া, ক্লায়েন্টদের আর্থিক পরামর্শ দেওয়া ইত্যাদি কাজ থাকবে। এই সমস্ত কিছুর জন্য কিছু আর্থিক সংস্থা অনলাইনে কাজ করে আর সেই কাজে যোগদান করলে আপনি প্রতিমাসে 27 হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

বর্তমানে যেভাবে নিত্যনতুন ফিচার্স ফোন, কম্পিউটার ল্যাপটপ বাজারে আসছে সেখানে অ্যাপস এবং সফটওয়্যার ডেভেলপারদের বিশেষ চাহিদা রয়েছে মার্কেটের। তাই এই বিষয়ে আপনি পেশাদার হয়ে থাকলে অনলাইন অ্যাপ বানিয়ে কিছু টাকা উপার্জন করতে পারবেন। Mormriya.com এই সংস্থা গুলির মধ্যে একটি যেখানে আপনি আপনার গুন কাজে লাগাতে পারবেন। আপনি যদি একাউন্টিং সফটওয়্যার সম্পর্কে জেনে থাকেন তাহলে অনলাইন হিসাব রক্ষকের কাজ একটি ভালো উপার্জনের পথ হতে পারে। আপনি সংস্থাগুলির সঙ্গে তালে তাল মিলিয়ে একাউন্ট পরিচালনার ভার নিতে পারেন।

এছাড়াও বর্তমানে এর একটি বিষয়কে কেন্দ্র করে বহুল চাহিদা তৈরি হয়েছে সেটি হলো গ্রাফিক ডিজাইনার। এখানে আপনি প্রজেক্ট অনুযায়ী কাজ করে মাসে 10 থেকে 18 হাজার টাকা পেতে পারেন। পেশাদার ডিগ্রির পাশাপাশি এই সংস্থায় যুক্ত হতে চাইলে সর্বাধিক গুরুত্বপূর্ণ হলো সৃজনশীল দক্ষতা সফটওয়্যার তৈরির ধারণা অ্যাপ্লিকেশন ডিজাইন প্রোগ্রামিং ইত্যাদি।

Tags

Related Articles

Close