×

মধ্যবিত্তদের জন্য সুখবর! Post Office-এর এই স্কিমে ২৯৯ টাকা বিনিয়োগ করলেই পাবেন ১০ লক্ষ টাকা

পূর্বেও ভারতীয় ডাক বিভাগ তাদের গ্রাহকদের জন্য একাধিক জনহিতকারী স্কিম নিয়ে এসেছে! এবারও অন্যথা হল না তার! ফের অল্প কিছু টাকার পরিবর্তে ১০ লক্ষ টাকা রিটার্নের এক দুর্দান্ত স্কিম নিয়ে হাজির হয়েছে ভারতীয় ডাক বিভাগ। তবে এই স্কিমের আওতায় গ্রাহকদের বেশ কিছু শর্তাবলী মেনে নিতে হবে। আসুন জানা যাক বিস্তারিত!

যে কোন পরিবারই দুর্ঘটনাজনিত কারণে আগে থেকেই দুর্ঘটনা বীমা করিয়ে রাখেন পরিবারের বাকি সদস্যদের জন্য। তাই সেই কথাই মাথায় রেখে ভারতীয় ডাক বিভাগ গ্রুপ এক্সিডেন্টাল ইন্সিওরেন্স স্কিম চালু করেছে তাদের গ্রাহকদের জন্য। এই দুর্ঘটনা বীমার আওতায় ১৮ থেকে ৬৫ বছর বয়সি গ্রাহকরা নিজের ও তার পরিবারের জন্য কোন দুর্ঘটনাজনিত মৃত্যু বা আংশিক বা সম্পূর্ণ অক্ষমতার জন্য সর্বমোট ১০ লক্ষ টাকা পর্যন্ত বীমা করতে পারবেন।

এআইজির সাথে এই বীমা নিয়ে ভারতীয় ডাক বিভাগ চুক্তি করেছে। যে চুক্তির মাধ্যমে IPPB জনগণকে গ্রুপ ইনসিওরেন্সের সুবিধা দিচ্ছে। এই অ্যাক্সিডেন্টাল ইনসিওরেন্স বীমার আওতায় আপনি এবং আপনার পরিবার ২৯৯ টাকা ফি দিয়ে ১০ লক্ষ টাকা পর্যন্ত বীমা কভার পেতে পারেন। তবে এক্ষেত্রে বেশ কিছু নিয়মাবলী রয়েছে। যে সকল শর্ততে আপনারা এই বীমা কভার পাবেন না সেগুলি হল-

আত্মহত্যা, প্রাণঘাতী কোন খেলাধুলাজনিত মৃত্যু, কোন রকম অস্ত্রোপচার চলাকালীন মৃত্যু, যুদ্ধক্ষেত্রে গ্রাহকের মৃত্যু, এইডসের কারণে মৃত্যু, ব্যাকটেরিয়া সনক্রমনে গ্রাহকের মৃত্যু হয় তাহলে সেই সকল ক্ষেত্রে ডাকবিভাগের এই গ্রুপ এক্সিডেন্টাল ইন্স্যুরেন্স বীমার কভার পাবেন না গ্রাহক বা তার পরিবার। তাহলে আর দেরি কিসের আজই সব শর্তাবলী মেনে নিয়ে করিয়েফেলুন ডাকবিভাগের এই বীমা!