অর্থনীতিনিউজ

দিনে মাত্র ২১ টাকা বিনিয়োগ করেই রোজগার করুন ২ লক্ষ টাকা, দারুণ সুযোগ দিচ্ছে LIC

LIC -র দুর্দান্ত এই পলিসিতে মাত্র ২১ টাকার বিনিয়োগে রোজগার করতে পারবেন ২ লাখ টাকা

দেশীয় বাজারে বিভিন্ন বীমা কোম্পানি এবং বেসরকারি ইনসিওরেন্স কর্পোরেশনের ভিড়ে দেশবাসীর আজও আস্থার মূল নিবন্ধ লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। বহুবছর ধরেই দেশের বিভিন্ন আয়স্তরের মানুষদের সুবিধার কথা মাথায় রেখে একাধিক পলিসি বাজারে লনিয়ে এসে চলেছে এলআইসি আর এইবার সেই তালিকায় নবতম সংযোজন হল এলআইসি ভাগ্যলক্ষী প্ল্যানের!

এলআইসির এই নন লিংকড মাইক্রো ইন্সুওরেন্স প্ল্যানের আওতায় নিম্নবিত্ত বা স্বল্প উপার্জনকারী মানুষের কথা ভেবে কম বিনিয়োগের একটি দুর্দান্ত স্কিম নিয়ে এসেছে সংস্থা। যেখানে কম নিবেশেই মেয়াদপূর্তির প্রায় 110 শতাংশ রিটার্ন পেতে পারেন গ্রাহকেরা। এই পরিস্থিতে বিনিয়োগের ক্ষেত্রে আপনার সর্বনিম্ন বিনিয়োগ অর্থ হতে পারে 50 লক্ষ টাকা এবং সর্বোচ্চ অর্থ রাশির পরিমাণ হতে পারে 2 লক্ষ টাকা।

এলআইসির ভাগ্যলক্ষী প্ল্যানের প্রিমিয়াম পরিশোধ করার ন্যূনতম সময়কাল পাঁচ বছর থেকে সর্বোচ্চ 13 বছর। এছাড়া প্ল্যান কেনার ক্ষেত্রে বয়স হতে পারে 8 থেকে 42 বছর। তবে পলিসির সর্বোচ্চ পরিপক্কতার বয়স হতে পারে 65 বছর। এছাড়াও প্রিমিয়াম পেমেন্ট মেয়াদের থেকে দুই বছর বেশি হবে পলিসির মেয়াদ। নিম্নমধ্যবিত্ত জনগোষ্ঠীর ক্ষেত্রে স্বল্প পুঁজিতে এই বীমা পলিসি দিতে পারে দীর্ঘমেয়াদী রিটার্ন।

কুড়ি বছর বয়সে যদি কোন ব্যক্তি 15 বছরের জন্য এলআইসি “ভাগ্যলক্ষী প্ল্যান” নিতে চান সেই পরিস্থিতিতে তাকে আগামী 13 বছর প্রিমিয়াম প্রদান করতে হবে অর্থাৎ আপনার বীমার পরিমাণ যদি 2 লক্ষ টাকা হয় সে ক্ষেত্রে প্রতি একহাজার টাকার হিসাবে 37.20 টাকার প্রিমিয়াম প্রদান করতে হবে আপনাকে। যা বার্ষিক ভাবে 7440 টাকায় গিয়ে দাঁড়াবে অর্থাৎ দিনপ্রতি 21 টাকা খরচে 15 বছরের মেয়াদপূর্তিতে আপনি পেয়ে যাচ্ছেন দু লক্ষ টাকার সম্পূর্ণ রিটার্ন অর্থাৎ 110% পর্যন্ত রিটার্ন!

Related Articles