×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Gold Price: মাসের শুরুতেই একধাক্কায় কমল সোনার দাম, দেখে নিন আজকের দাম

সোনা পছন্দ করেন না এমন মানুষ মনে হয় খুঁজে পাওয়া মুশকিল। যেকোনো অনুষ্ঠানের জন্যই হোক বা ভবিষ্যতের জন্য সকলে সোনাকে কিনে রাখা ভালো ইনভেসমেন্ট হিসেবেই মনে করেন। আর সোনার দাম প্রায় প্রতিদিনই উঠানামা করে তাই সর্বক্ষণই নজর রাখতে হয় এই সোনার দামের ওপর। তবে সম্প্রতি মঙ্গলবার বেশ অনেকটাই কমেছে সোনার দাম। চলুন তবে জেনে নিই কত কমলো এই সোনার দাম।

কিছুদিন আগেই গেল ধনতেরাস, বহু মানুষ এই শুভ দিনে সোনা কিনে থাকেন। আর উৎসবের মরশুম শেষ হয়ে সামনেই আসছে বিয়ের মরশুম। আর বিয়েতে সোনার গহনা থাকবে না এমনটা হয় না। তাই এই বিয়ের মরশুমে প্রায় প্রতিটি সোনার দোকানেই লেগে থাকে ভিড়। তবে সম্প্রতি বেশ অনেকখানি সোনার দাম কমায় হাসি ফুটেছে ক্রেতাদের মুখে। তাই যাদের সামনেই বিয়ে বা ভাবছেন সোনার গয়না কেনার জন্য তাদের জন্য এটি হলো আদর্শ সময়।

সম্প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে প্রায় ৬০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম কমেছে ৬৬০ টাকা। চলুন এবার জেনেনিই মঙ্গলবার বেলা 1 টা অনুসারে কোলকাতায় সোনার দাম কত-

১ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম- ৪৬০০ টাকা

৮ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম- ৩৬,৮০০ টাকা

১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনা দাম- ৪৬০০০ টাকা

১০০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম ৪,৬০,০০০

১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম- ৫,০১৮ টাকা

৮ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম- ৪০,১৪৪টাকা

১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম- ৫০,১৮০ টাকা

১০০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৫,০১,৮০০ টাকা

তবে সোনার দাম কমলেও অন্য দিকে রুপোর দাম উদ্ধগামী। প্রায় প্রতি কেজি রূপোয় দাম বেড়েছে ৬২০০ টাকা। বর্তমানে ১ কেজি রুপোর বাটের দাম ৬৩,৭০০ টাকা।