×

SBI: লাইনে দাঁড়ানোর দিন শেষ! এবার বাড়িতে বসেই খুলে নিন ব্যাংক অ্যাকাউন্ট

SBI ব্যাঙ্ক তরফ থেকে নিয়ে আসা হল একটি বিশেষ পরিসেবা

ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংকিং সংস্থা এসবিআই এইবার তাদের গ্রাহকদের জন্য নিয়ে এলো ঘরে বসেই সেভিংস একাউন্ট খোলার সুযোগ। হ্যাঁ!ঠিকই শুনছেন ঘরে বসে সম্পূর্ণ ডিজিটাল মাধ্যমে আপনারা এইবার খুলে ফেলতে পারবেন এসবিআই এর যে কোন ব্রাঞ্চে একটি সেভিংস ব্যাংক একাউন্ট। তাই আসুন দেরি না করে জেনে নিন সঠিক পদ্ধতি!

YONO অ্যাপ এর মাধ্যমে s.b.i. গ্রাহকেরা তাদের সেভিংস ব্যাংক একাউন্ট সম্পূর্ণ অনলাইন মাধ্যমে পেপারলেস পদ্ধতিতে খুলে ফেলতে পারবেন। সম্প্রতি ব্যাংকিং সংস্থার তরফ থেকে করা টুইট অনুসারে অনলাইন ট্রানজেকশন অ্যাপ্লিকেশন ব্যবহার করে ঘরে বসেই সম্পূর্ণ ডিজিটালাইজড পদ্ধতিতে খুলে ফেলতে পারবেন আপনারা এই ব্যাংক একাউন্ট।

শুধুমাত্র ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন হবে এবং একটি ভিডিও ভেরিফিকেশনের মাধ্যমে গ্রাহকের কেওয়াইসি যাচাই করা হবে। এর জন্য প্রথমেই YONO অ্যাপ্লিকেশন ইন্সটল করে সেখানে সেভিংস অ্যাকাউন্ট ওপেনিং অপশনে গিয়ে ডিজিটাল সেভিংস একাউন্ট এ ক্লিক করতে হবে। এরপর এ্যাপলাই নাও অপশনে ক্লিক করে ওপেন উইথ আধার ইউজিং ই-কেওয়াইসিতে ক্লিক করে তাতে গ্রাহকের ইমেইল আইডি ও মোবাইল নাম্বার দিতে হবে

ওটিপি ভেরিফিকেশন সম্পন্ন হলে গ্রাহকের প্যান কার্ড নম্বর দিতে হবে এবং নিজের একটি সেলফি তুলতে হবে। নিজের সমস্ত তথ্য দেওয়ার পর নিজের বার্ষিক আয়, পিতা-মাতার নাম, পেশা, আয়, এড্রেস, শিক্ষা, ধর্ম, বিবাহ ইত্যাদি যাবতীয় তথ্যাদি দেওয়ার পর দিতে হবে বেছে নিতে হবে কার্ডের তারিখ এবং ভার্শন। এরপর নিজের ডিজিটাল সেভিংস একাউন্ট পরিষেবা বেছে নিয়ে উপরে দেওয়া সমস্ত শর্তাবলীকে সত্য বলে মেনে নিতে হবে। এরপর ওটিপি ভেরিফাই হয়ে গেলে আপনার নামের নতুন সেভিংস ব্যাংক একাউন্ট খুলে যাবে SBI-এ!