কেন্দ্রের বড়সড় ঘোষণা। পুজোর আগেই সমস্ত কেন্দ্র" />কেন্দ্রের বড়সড় ঘোষণা। পুজোর আগেই সমস্ত কেন্দ্র" />কেন্দ্রের বড়সড় ঘোষণা। পুজোর আগেই সমস্ত কেন্দ্র" />কেন্দ্রের বড়সড় ঘোষণা। পুজোর আগেই সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বিশেষ ঘোষণা করল কেন্দ্র সরকার। এবার সব সরকারি কর্মচারীদের বিশে" />
×

উৎসবের মরশুমে কেন্দ্রের বড় ঘোষণা, অগ্রিম ভাতা পাবেন সরকারি কর্মচারীরা

অগ্রিম ভাতা হিসাবে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

কেন্দ্রের বড়সড় ঘোষণা। পুজোর আগেই সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বিশেষ ঘোষণা করল কেন্দ্র সরকার। এবার সব সরকারি কর্মচারীদের বিশেষ অগ্রিম ভাতার ঘোষণা করল কেন্দ্র। আর এই অগ্রিম ভাতার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এই অগ্রিম ভাতা হিসাবে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হবে। উৎসবের মুখে কর্মচারীদের জন্য এই পদক্ষেপ গ্রহণের ফলে অনেক সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

তবে মনে রাখতে হবে, সরকার এটি অগ্রিম ভাতা হিসাবে ঘোষণা করেছে। এই টাকা আবার সহজ কিস্তিতে সরকারকে ফেরত দিয়ে দিতে হবে। এর আগেও সরকারি কর্মচারীদের জন্য উৎসবের সময় অগ্রিম ভাতা প্রচলিত ছিল। কিন্তু সপ্তম বেতন কমিশনের সময় এটি তুলে দেওয়া হয়েছিল। তবে এবার এটি অন্যরকমভাবে শুরু করা হচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। আর তাই এটিকে স্পেশ্যাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স স্কিম বলা হচ্ছে।

এর আগে কেবল নন গেজেটেড কর্মীরাই এই সুবিধা পেত, তবে এবার সকলেই এই সুবিধা পাবেন। সকলের জন্য ১০ হাজার টাকা করে বরাদ্দ আছে। কাউকে কোনও সুদ দিতে হবে না। প্রিপেড রুপে কার্ড হিসাবে দেওয়া হবে। তবে এই কার্ড দিয়ে নগদ অর্থ তোলা যাবে না। ২০২১ সালের ৩১ মার্চের মধ্যে এই অর্থ খরচের সুযোগ পাবেন কর্মচারীরা।