অর্থনীতিনিউজ

উৎসবের মরশুমে বড় উপহার সরকারের! আপনার একাউন্টে দেবে ৮১ হাজার টাকা, জানুন কিভাবে পাবেন

চলতি মাসের শেষে প্রফিডেন্টফান্ড গ্রাহকদের জন্য রয়েছে বিরাট সুখবর! চলতি বছর আর দেরি করতে চাইছেনা কেন্দ্রীয় সরকার। চলতি মাসের শেষেই 2022 আর্থিক বছরের সমস্ত সুদ পিএফ একাউন্টে স্থানান্তর করতে চাইছে কেন্দ্র। জানা যাচ্ছে, উক্ত কারণে ইপিএফওয়ের প্রায় সাত কোটি গ্রাহক চলতি মাসের শেষের পেতে চলেছেন দারুন সুখবর!

বিগত 40 বছরের সর্বনিম্ন পর্যায়ে এসে ঠেকেছে সুদের হার। চলতি বছর 8.1 পার্সেন্ট হারে সুদ পেতে চলেছেন প্রফিডেন্ট ফান্ড গ্রাহকেরা। বিগত বছরে করোনা ভাইরাসজনিত পরিস্থিতির কারণে মানুষকে ছয় থেকে আট মাস সুদের জন্য অপেক্ষা করতে হয়েছিল। তাই এবছর আর খুব একটা দেরি করতে চাইছে না সরকার। চলতি মাসের শেষেই সেরে নিতে চাইছে সমস্ত কার্য।

হিসেব অনুযায়ী, যদি আপনার একাউন্টে 10 লক্ষ টাকা থাকে তবে সেক্ষেত্রে শুধু সুদের 81 হাজার টাকা পেয়ে যাবেন আপনারা। আবার প্রফিডেন্ট ফান্ড একাউন্টে যদি সাত লক্ষ টাকা থাকে তবে সেক্ষেত্রে শুধু সুদ পাবেন 56 হাজার 700 টাকা। এছাড়াও প্রফিডেন্ট ব্যাংক একাউন্টে কত টাকা রয়েছে তা জানার জন্য বাড়ি থেকে মাত্র মিসডকল দিয়ে তথ্য সংগ্রহ করতে পারবেন অ্যাকাউন্টধারীরা।

011-22901406 নম্বরে আপনার রেজিস্টারড মোবাইল নাম্বার থেকে মিসকল দিলেই পেয়ে যাবেন প্রভিডেন্টফান্ডের টাকার সমস্ত তথ্য। এক্ষেত্রে মিসকল দিলে আপনার কল কাট হয়ে যাবে এবং তারপরে মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে যাবতীয় তথ্য। এছাড়াও আপনি যদি Umang অ্যাপ্লিকেশনে রেজিস্টারড থাকেন সেক্ষেত্রে সেখান থেকে প্রফিডেন্টফান্ড এর ব্যালেন্স চেক করে নিতে পারবেন অনায়াসে!

Related Articles