অর্থনীতি

ফিক্সড ডিপোজিটে বিশাল টাকা সুদ দিচ্ছে ভারতীয় এই সংস্থা, জেনে নিন বিস্তারিত

আপনি যদি ফিক্সড ডিপোজিটে টাকা রাখতে চান, তাহলে আপনার জন্য এসেছে এক সুবর্ণ সুযোগ।

বর্তমান করোনা পরিস্থিতিতে বেশিরভাগ ব্যাংকেই সুদের হার কমানো হয়েছে। কিছু কিছু ব্যাংক আবার করোনা পরিস্থিতির আগেই সুদের হার কমিয়ে দিয়েছে। তবে আপনি যদি ফিক্সড ডিপোজিটে টাকা রাখতে চান, তাহলে আপনার জন্য এসেছে এক সুবর্ণ সুযোগ। যা হাতছাড়া করলে হতে পারে লোকসান। কি সেই সুযোগ? শ্রীরাম সিটি ইউনিয়ম ফাইন্যান্স একটি নন ব্যাঙ্কিং ফাইন্যান্স সংস্থা। যারা সম্প্রতি একটি ফিক্সড ডিপোজিট স্কিম লঞ্চ করেছে ৷ এখানে আপনি ৮ শতাংশ পর্যন্ত সুদ পাবেন।

এই স্কিমে ৬০ বছরের বেশি ব্যক্তিরা নন-কিউমুলেটিভ অপশনে ৮.৪ শতাংশ সুদ পাবেন। প্রবীণ নাগরিকরা ০.৪ শতাংশ বেশি সুদ পাবেন ৷ এই সংস্থা প্রবীণ নাগরিকদের জন্য ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ ৮.৮ শতাংশ সুদ দিচ্ছে। আর ৬০ বছরের কম বয়সের ব্যক্তিদের ক্ষেত্রে নন কিউমুলেটিভ অপশনে মিলবে ৮.০৯ শতাংশ সুদ ৷

এছাড়া আরেও কিছু সুবিধা রয়েছে। যদি কোনো ৬০ বছরের ব্যক্তি ৫ বছরের কিউমেলিটিভ অপশন সিলেক্ট করেন তাহলে তিনি পাবেন বার্ষিক ৯.৯৪ শতাংশ সুদ ৷ আবার প্রবীণ নাগরিকরা পেয়ে যাবেন ১০.৫৩ শতাংশ সুদ ৷ শ্রীরাম ফিক্সড ডিপোজিট স্কিমে ICRA MAA+ রেটিং দিয়েছে ৷ এই রেটিংয়ের মাধ্যমে বলা হচ্ছে, সংস্থার তরফে ইনভেস্ট করা টাকা বা তার উপরে যে সুদ পাওয়া যায় তাতে ডিফল্ট হয় না।

Tags

Related Articles

Close