অর্থনীতি

প্রবীণ নাগরিকদের টাকা জমানোর জন্য SBI নিয়ে এল বিশেষ সুযোগ, ৩১ ডিসেম্বর পর্যন্ত মিলবে এই সুবিধা

গত মে মাসে, ব্যাঙ্কের প্রবীণ নাগরিকদের জন্য এসবিআই ‘উইকার’ সিনিয়র সিটিজেন্স টার্ম ডিপোজিট স্কিমের ঘোষণা করেছিল ৷

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রবীণ নাগরিকদের জন্য নিয়ে এল বিশেষ সুযোগ। গত মে মাসে, ব্যাঙ্কের প্রবীণ নাগরিকদের জন্য এসবিআই ‘উইকার’ সিনিয়র সিটিজেন্স টার্ম ডিপোজিট স্কিমের ঘোষণা করেছিল ৷ সেই স্কিমের ইনভেস্ট করার শেষ তারিখ আরও বাড়িয়ে দেওয়া হয়েছে ৷ প্রবীণ নাগরিকদের জন্য এই বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম এই বছরের শেষ পর্যন্ত থাকবে বলে জানানো হয়েছে। যদিও এর আগে এই স্কিমের মেয়াদ ছিল সেপ্টেম্বর পর্যন্ত।

এই স্কিমে আবেদনের সমস্ত তথ্য জেনে নিন-

এই স্কিমে ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিরা টাকা জমাতে পারবেন ৷ এই স্কিম ৫ বছর বা তার বেশি সময়ের জন্য হয় ৷ স্কিমে সর্বোচ্চ ডিপোজিট ২ কোটি টাকার কম করতে পারবেন। এই স্কিম ৫ বছর বা তার বেশির সময়ের জন্য ডিপোজিটে (FD) ৩০ বেসিস পয়েন্টস একস্ট্রা প্রিমিয়াম ইন্টারেস্ট মিলবে ৷

এক্ষেত্রে সিনিয়র সিটিজেনরা ৫ বছরের কম রিটেল টার্ম ডিপোজিটে ০.৫০ শতাংশ বেশি সুদ পাবেন৷ ৫ বছরের বেশি রিটেল টার্ম ডিপোজিটে ০.৮০ শতাংশ সুদ পাবেন। আর এই স্কিমের সুবিধা ৩১ জিসেম্বর ২০২০ পর্যন্ত পাওয়া যাবে ৷ মূলত বর্তমানে যে হারে সুদের হার কমছে তাই প্রবীণ নাগরিকদের সুবিধার জন্য বেশি সুদের হার প্রদান করার জন্য এই যোজনা শুরু করেছে এসবিআই।

Tags

Related Articles

Close