×

২ টাকার এই গোলাপি নোট থাকলে আপনিও হতে পারেন লাখপতি, দেখে নিন কি করতে হবে

ঘরে বসে টাকা উপার্জন করার একটি সহজ উপায় হল পুরনো নোট বা কয়েন বিক্রয়। আপনার যদি পুরনো নোট বা কয়েন কালেক্ট করার হবি থেকে থাকে, তবে আপনি খুব শীঘ্রই হতে পারবেন লাখপতি। এমন কিছু বিশেষ বিশেষ নোট বা কয়েন রয়েছে যার বদলে আপনি আয় করতে পারবেন লক্ষ লক্ষ টাকা। কি ভাবছেন কীভাবে পাবেন এই টাকা। আজ আপনাদের সম্পূর্ণ তথ্য দেব, যা থেকে আপনি জানতে পারবেন কিভাবে পুরোনো নোট বা কয়েন বিক্রি করবেন, কি ধরনের কয়েন বা নোট বিক্রি করবেন এবং কিভাবে এর মাধ্যমে টাকা পাবেন।

আপনার কাছে যদি পুরনো দুই টাকার গোলাপি নোট থাকে তবে আপনি তার বদলে পেয়ে যাবেন ভালো অঙ্কের টাকা। তার সাথে আপনার সেই নোটে যদি 786 সংখ্যাটি থাকে এবং প্রাক্তন রিজার্ভ ব্যাংক গভর্নর মনমোহন সিংয়ের স্বাক্ষর থাকে। তবে সেই নোটের বদলে আপনি প্রায় 5 লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। আর শুধুমাত্র যদি 786 নম্বরটি থাকে, তবে নোটটি আপনি বিক্রি করে প্রায় 15 হাজার টাকা আয় করতে পারবেন।

কিভাবে বিক্রি করবেন-

পুরনো নোট বা কয়েন কেনা বেচার জন্য কয়েকটি অনলাইন ওয়েবসাইট রয়েছে সেগুলি হল ebay.com, quikr.com, coinbazzar.com প্রভৃতি। তবে আজ আপনাদের বলব কিভাবে এই ওয়েবসাইটগুলিতে আপনারা আপনাদের পুরনো নোট বা কয়েন বিক্রি করতে পারবেন।

১) প্রথমে আপনি যেকোনো একটি ওয়েবসাইটে গিয়ে সেলার হিসেবে রেজিস্টার করুন।

২) তারপর যে নোট বা কয়েনটি আপনি বিক্রি করতে চান তার ভালোভাবে স্পষ্ট করে ছবি তুলে সেই ওয়েবসাইটে আপলোড করুন।

৩) ইচ্ছুক ব্যক্তিরা আপনার বিজ্ঞাপন দেখে আপনার সঙ্গে যোগাযোগ করবেন। আপনি তাদের সাথে আলোচনার মাধ্যমে ডিল ফাইনাল করুন এবং আপনার নোট বা কয়েন বিক্রি করে দিন।