×

চল্লিশের পর মহিলারা গোপনে কি করেন? জানালেন স্বয়ং বিদ্যা বালান

সামাজিকতার বেড়াজাল থেকে বেরিয়ে চিরাচরিত ধারার নারী চরিত্রদের থেকে একটু ভিন্ন ঘরানার নারী চরিত্রদের চলচ্চিত্রের প্রেক্ষাপটে নিজের অভিনয়ের মাধ্যমে তুলে ধরে ক্রিটিক্সদের বরাবরই প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। ভারতীয় বিখ্যাত গণিতজ্ঞ শকুন্তলায় হোক কিংবা দক্ষিণী ছক ভাঙ্গা অভিনেত্রী সিল্ক স্মিতার চরিত্র-বিদ্যা বালান বরাবরই নারী চরিত্রদের চিত্রপটে নিজেকে একজন দুর্দান্ত অভিনেত্রী হিসেবে প্রমাণ দিয়েছেন।

“ভুল ভুলাইয়া” খ্যাত এই অভিনেত্রী দিন কয়েক আগেই পেরিয়েছেন চল্লিশের কোঠা আর সেই উদ্দেশ্যেই এক সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী তুলে ধরেছেন নারী জীবনের একটি ভিন্ন আঙ্গিক। বয়স বাড়ার সাথে সাথে মেয়েরা কিভাবে লাজুক ও সংযত থেকে ধীরে ধীরে বেপরোয়া ও বর্ণিল হয়ে ওঠে সেই ব্যাখ্যাই দিয়েছেন বিদ্যা বালান।

বিদ্যা বালানের মতে বয়স মেয়েদের মধ্যে আরও বেশি আত্মবিশ্বাসের যোগান দেয়। তাদের করে তোলে পরিপক্ক। অভিনেত্রীর বয়ানে,”চল্লিশের পর মেয়েরার দুষ্টু ও বেপরোয়া হয়ে ওঠে। সাধারণত আমাদের লাজুক ও যৌনতা উপভোগ না করার শিক্ষা দেওয়া হয়। তবে বয়স বাড়ার সাথে সাথে মেয়েরা আরো পরিপক্ক হয়। তখন সে কিছুর পরোয়া করে না এবং এটা বাড়তে থাকে এটা আনন্দের যখন কেউ কিছু পরোয়া করবে না তখনই বিষয়টা মজার হয়।”

এরপরে অভিনেত্রী আরোও যোগ করেন,”আমার এক বন্ধু বলতো মেয়েরা 35 এরপর আর কিছু পরোয়া করে না। তখন সে কোন সম্পর্কে জড়াতে চায় না আর যে মেয়েটার কোন সম্পর্কে জড়াতে চায় না তার সাথে জমে বেশি। এর উত্তরে আমি হেসে বলি চল্লিশের পর মেয়েরা আর কোনকিছুর পরোয়া করে না।” চল্লিশতম জন্মদিন পেরিয়ে তবে কি অভিনেত্রী নিজের বাস্তব জীবনের আঙ্গিক তুলে ধরেছেন এই ইন্টারভিউর মাধ্যমে? রহস্য রয়েই যাচ্ছে। অন্যদিকে আগামীতে “পিঙ্ক” ছবির তামিল রিমেকে অভিনেতা অজিৎ এর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে বিদ্যা বালানকে আর এই মুভির রিলিজ নিয়ে বর্তমানে অধীর আগ্রহে বসে রয়েছেন অভিনেত্রী অনুরাগীরা!