বিনোদন

শোলাঙ্কি নয়, ‘গাঁটছড়া’তে খড়ির ভুমিকায় পাঠ করতেন এই সুন্দরী অভিনেত্রী, অফার ফেরানোর কারণ শুনলে চমকে যাবেন

টেলিভিশন ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল ‘গাঁটছড়া’। যেখানে গৌরব চ্যাটার্জী(Gourab Chatterjee) এবং সোলাঙ্কি রায়ের (Solanki Roy) জুটি ভীষণই পছন্দ করছেন দর্শকেরা। এমনকি এটাও বলা হয় যে এই জুটির জন্যই ধারাবাহিকটি সুপারহিট হয়েছে। তবে আপনি জানলে অবাক হবেন ধারাবাহিকের অন্যতম চরিত্র খড়ির জন্য প্রথমে সোলাঙ্কি নয় বরং অন্য এক অভিনেত্রীর কথা ভাবা হয়েছিল।

কি অবাক হচ্ছেন তো? ভাবছেন এই ধারাবাহিকের খড়ি ছাড়া অর্থাৎ সোলাঙ্কিকে ছাড়া দর্শকেরা আর কিছুই ভাবতে পারেন না। এই চরিত্রটিকে তিনি এমনভাবে ফুটিয়ে তুলেছেন যেন মনে হচ্ছে তার কথা মাথায় রেখেই সেটি তৈরি করা হয়েছিল। কিন্তু আসল বিষয়টি অন্য। এই ধারাবাহিকের জন্য প্রথমে ভাবা হয়েছিল অভিনেত্রী সন্দীপ্তা সেনের(Sandipta Sen) কথা।

একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। যে তালিকায় রয়েছে ‘দুর্গা’, ‘টাপুর-টুপুর’, ‘প্রতিদান’, ‘করুণাময়ী রানী রাসমণি’ ইত্যাদি। তবে তিনি ‘গাঁটছড়া’র মতোন একটি ধারাবাহিকের প্রস্তাব কেন ফিরিয়ে দিলেন এমন প্রশ্নই হয়তো ঘুরপাক খাচ্ছে আপনার মনে। যে বিষয়টি নিয়ে একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘প্রতিদান’ করার সময় থেকেই তার মনে হয়েছিল ধারাবাহিক থেকে বিরতি নেওয়া দরকার।

তার কাছে একসঙ্গে ‘গাঁটছড়া’ এবং সারদা মায়ের চরিত্র করার অফার এসেছিল। তখন তিনি সারদা মায়ের চরিত্রটাই নির্বাচন করেন। এ বিষয়ে তিনি বলেন, ‘এই চরিত্র বাঙালীদের অনুপ্রেরণা। তাছাড়া এই চরিত্রের মেয়াদ ছিল মাত্র ছয় মাসের। তাই সিনেমার পাশাপাশি ওয়েবসিরিজের কাজের কোনো সমস্যা হতো না।’ উল্লেখযোগ্য, ইতিমধ্যেই একাধিক ওয়েবসিরিজে কাজ করেছেন তিনি। এছাড়া হাতে রয়েছে সিনেমার কাজও।

Related Articles