×

‘কাল হো না হো’, শাহরুখ খানের সেই ছোট্ট বন্ধু জিয়াকে মনে আছে? এখন পুরো চেহারা পালটে গেছে, চিনতে পারবেন না

2003 সালে মুক্তি পাওয়া “কাল হো না হো” সিনেমাটি আজও মানুষের মনে একই রকম জায়গা করে রয়েছে। সিনেমাটির গান থেকে শুরু করে ডায়লগ, প্রতিটি চরিত্র যেন দাগ কেটেছে মানুষের মনে। শাহরুখ খান, প্রীতি জিন্টা, সাইফ আলি খান প্রমুখ অভিনীত এই সিনেমা যেন যেন আজও চিরনতুন হয়ে রয়েছে সকলের কাছে। তবে আজ কথা বলব এই সিনেমায় চাইল্ড আর্টিস ঝনক শুক্লাকে নিয়ে।

ঝনক শুক্লা “কাল হো না হো” সিনেমায় প্রীতি জিন্টার সৎ বোনের চরিত্রে অভিনয় করেছিলেন। সিনেমাটিতে তার চরিত্রের নাম ছিল জিয়া কাপুর। শিশুশিল্পী হিসেবে তার অভিনয় সকলের মনে দাগ কেটেছিল। তবে সেই শিশু শিল্পী আজ যুবতী। এখন তাকে বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সেভাবে দেখা না গেলেও সোশ্যাল মিডিয়ায় বেশ এক্টিভ তিনি। মাঝেমধ্যেই তাকে সোশ্যাল মিডিয়ায় নানা রকম ছবি শেয়ার করতে দেখা যায়।

ঝনক শিশুশিল্পী হিসেবে সিনেমা ছাড়াও বিখ্যাত ধারাবাহিক “কারিশমা কা কারিশমা” তে অভিনয় করেছিল, যা তৎকালীন সময়ে ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছিল। বিশেষ করে তৎকালীন শিশুদের কাছে এই ধারাবাহিক ব্যাপকভাবে প্রিয় ছিল। যা আজ নস্টালজিয়া। তবে ঝনক শুক্লা শিশুশিল্পী হিসেবে তার অবদান রাখলেও বড়ো হয়ে তিনি বলিউডে পদার্পণ করেননি। গ্ল্যামার জগত থেকে সরে গিয়ে তিনি আজ একজন প্রত্নতত্ত্ববীদ।

ঝনক শুক্লার মা একজন জনপ্রিয় টেলিভিশন শিল্পী এবং বাবা চলচ্চিত্র প্রযোজক হওয়া সত্ত্বেও তিনি বেছে নিয়েছেন সম্পূর্ণ আলাদা পথ। কিন্তু এখনো সোশ্যাল মিডিয়ার দ্বারা অনুরাগীদের সঙ্গে সম্পর্ক রেখেছেন তিনি। মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের সুন্দর ছবি শেয়ার করে প্রশংসা পান ঝনক শুক্লা।