কলকাতানিউজবিনোদনরাজ্য
Trending

প্রয়াত সুশান্ত সিং রাজপুতকে দেবতার রূপে পূজো করবে কলকাতা! দেখুন ছবি

Advertisement

দেখতে দেখতে প্রায় চার মাস শেষ হতে চললো সুশান্ত হারা বলিউড। বলিউড হার্টথ্রব সুশান্ত সিং রাজপুত মারা গিয়েছেন এটা আজও মানতে পারেননি সুশান্ত অনুরাগীরা। এখনো সোশ্যাল মিডিয়ায় সুশান্তের কোনো ছবি বা ভিডিও পোস্ট হলেই চোখে জল আসে অনেকেরই। এরই মাঝে দেখতে দেখতে চলে আসলো বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ক্যালেন্ডার বলছে হাতে আর মাত্র কয়েকটা দিন। কারণ আগামী সপ্তাহে আজকের দিনে অষ্টমী। শহর জুড়ে চলছে সাজো সাজো রব। আর এবার পুজোয় খাস কলকাতায় কার্তিক রূপে পুজো করা হবে সুশান্তকে।

ঢাকে কাঠি পড়ে গেছে। চলতি বছর শুরুর দিকে মন খারাপ ছিল বাঙালির। বর্তমানের কঠিন পরিস্থিতিতে এই বছর পুজো হবে কি হবে না সেই চিন্তায় কপালে ভাঁজ পড়ে ছিল পুজো উদ্যোক্তাদের। যদিও কলকাতায় পুজো হবে না এটা তো হতেই পারে না। আর তাই প্রতিবছরের ন্যায় এই বছরও করোনা আবহে আবহে একাধিক নতুন নিয়ম মেনে হচ্ছে পুজো। ইতিমধ্যেই প্যান্ডেল গুলোতে জোরকদমে চলছে শেষ মুহূর্তের কাজ। কুমোরটুলিতে নেই নিঃশ্বাস ফেলার জো, সময় মতো মণ্ডপে তো পৌঁছতে হবে ঠাকুর তাই চলছে লাস্ট ফিনিশিং। ইতিমধ্যেই কলকাতায় খুলে গিয়েছে একাধিক পুজো প্যান্ডেলের দ্বার। পুজো মানেই উত্তর থেকে দক্ষিণ থিম বনাম সাবেকির লড়াই।

এইসবের মাঝেই শোনা গেল কেষ্টপুর মাস্টারদা স্মৃতি সঙ্ঘের পুজোয় এবার সুশান্তের মুখের আদলে তৈরি হচ্ছে কার্তিক প্রতিমা। পটচিত্রেও সুশান্তের মুখ সঙ্গে শুধু জোড়া হয়েছে একটি গোঁফ। যেমন কার্তিক ঠাকুরের থাকে আর কি। কার্তিক রূপে সুশান্তকে দেখে বাঙালির মুখে হাঁসি ফুটবে তা বলাই বাহুল্য।

কেষ্টপুর মাস্টারদা স্মৃতি সঙ্ঘের এই ভাবনাকে ধন্যবাদ জানিয়ে ইনস্টাগ্রামে হ্যান্ডেলে ছবি পোস্ট করেছেন সুশান্তের দিদি শ্বেতা। গত ১৪ জুন বান্দ্রায় সুশান্তের নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল তার নিথর দেহ। সুশান্ত মৃত্যুর পর থেকে উঠেছিল স্বজনপোষণের অভিযোগ। এমনকি স্টার কিট বয়কটের ডাক দেয় সুশান্ত অনুরাগীরা। সুশান্ত যে আমাদের মধ্যে আর নেই তা মানতে পারে না অনেকেই। হয়তো রক্তমাংসে অভিনেতা নেই তবে তার অভিনয় করা সিনেমা গুলি আজও বর্তমান।

Tags

Related Articles

Close