বিনোদন

অত্যন্ত সংকটজনক অবস্থায় সৌমিত্র চট্টোপাধ্যায়, যা জানালেন চিকিৎসকরা

অসুস্থ বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ক্রমশ জটিল থেকে জটিলতর হচ্ছে অভিনেতার শারীরিক অবস্থা। কাজ করছে না অভিনেতা সৌমিত্রর কিডনি। অসুস্থ হয়ে সৌমিত্র চট্টোপাধ্যায় ভর্তি বেলভিউ হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর,সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা সোমবার রাত থেকেই অতি আশঙ্কাজনক।

হাসপাতালের তরফে গতকাল রাতের শেষ স্বাস্থ্য বুলেটিনে সূত্রে খবর,বয়জনিত কারণ তো রয়েছে পাশাপাশি একাধিক মারাত্মক জটিল রোগের সমাহার এবং প্রচুর পরিমাণ ওষুধ প্রয়োগে শারীরিক প্রতিক্রিয়ার কারণে সমস্যা জটিলতর হয়ে দাঁড়াচ্ছে।বর্তমান পরিস্থিতি থেকে তাঁকে উন্নত অবস্থায় ফিরিয়ে আনার সব রকম চেষ্টা করা হচ্ছে। তবে এই প্রচেষ্টা খুবই কঠিন। প্রতি মুহূর্তে নতুনতর সমস্যা দেখা দিচ্ছে।

অন্যদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক আবস্থা নিয়ে চিকিৎসকদলের প্রধান অরিন্দম কর জানান, ‘তিনি ভালো নেই এবং তাঁর শারীরিক পরিস্থিতির অনেকটাই অবনতি হয়েছে। তাঁর শরীরে গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল ব্লিডিং আমরা বন্ধ করলেও শরীরে তার প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ, ডিহাইড্রেশন ও ওষুধের প্রতিক্রিয়ায় ইউরিয়া ক্রিয়েটিনিন-এর মাত্রা বৃদ্ধি পেয়েছে। তাঁর প্রস্রাবের পরিমাণও সন্তোষজনক নয়’।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর সৌমিত্র চট্টোপাধ্যায়কে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। যখন অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তখন তিনি করোনা আক্রান্ত ছিলেন। এমনকি যখন ভর্তি করা হয়েছিল তখন মৃদু জ্বর ছিল তার। হাসপাতালে ভর্তির পর তার জ্বর কমে যায়। অক্সিজেনের মাত্রাও তখন স্বাভাবিক ছিল। যদিও তারপরে শ্বাসকষ্ট জনিত সমস্যা হতে শুরু করায় শারীরিক অবস্থার অবনতি হয় অভিনেতার। তবে, এরপর অনেকটাই সুস্থ হয়ে ওঠেন অভিনেতা। কিন্তু বর্তমানে শারীরিক অবস্থার অবনতি হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

Tags

Related Articles

Close