×

‘বাঙালি হয়ে বাংলায় কথা বলতে লজ্জা লাগে’? ছেলের সঙ্গে ইংরেজিতে কথা বলতেই তীব্র কটাক্ষের শিকার শুভশ্রী

সোমবার দু-বছর পূর্ণ করলো রাজ-শুভশ্রীর পুত্র ইউভান

বর্তমানে টলিপাড়ার এই জনপ্রিয় অভিনেত্রীর দিন মোটেও ভালো যাচ্ছে না। যাই করুন না কেন তিনি তাতেই মিলছে কেবল কটাক্ষ। এই যেমন তার নতুন ছবি “বিসমিল্লাহ” মুক্তি পেতেই সেই ছবি ঘিরে বয়কটের ডাক উঠে আসে। সেই ঝামেলা কাটে না কাটটেই আজমের শরীফে গিয়ে চাদর চড়িয়ে ধর্মের রোষের মুখে পড়েছেন। তার ওপর আবার মহালয়ায় দুর্গা হিসাবে তাকে দেখে রীতিমতো চটেছেন জনতার একাংশ। ইসলাম তোষণ করা অভিনেত্রীকে দেবী দুর্গার চরিত্রে মেনে নিতে নারাজ একাংশ।

এই একাধিক সমস্যায় তিনি যখন জেরবার তখন ফের ছেলের ভিডিও পোস্ট করে ট্রোলের মুখোমুখি হলেন শুভশ্রী গাঙ্গুলী। সাধারণত ছেলে ইউভানের মিষ্টি ভিডিও পোস্ট করলেই দর্শকরা বেজায় খুশি হন। কিন্তু এবার সেই সমীকরণ বদলে গেল। ছেলের সাথে ভিডিও পোস্ট করেও দর্শকদের মন জয় করতে পারলেন না তিনি। কিন্তু কি এমন ছিল ওই ভিডিওতে যার জন্য উল্টে চটে গেলেন দর্শকরা!

তাকে নিয়ে যখন বিতর্কের পারদ ঊর্ধ্বমুখী তখনই দর্শকদের জন‍্য তার ছেলের সাথে একটি মিষ্টি ভিডিও শেয়ার করে নেন শুভশ্রী। বিদেশ সফরে যাওয়ার সময় এয়ারপোর্টেই এই ভিডিওটি করা হয়েছিল। ভিডিওতে দেখা যাচ্ছে নীল রংয়ের টি শার্ট আর ডেনিম পরে বিমানবন্দরে একটি প্র‍্যামকে ঠেলছে খুঁদে ইউভান। এই ভিডিওর ব্যাকগ্রাউন্ডে শোনা যাচ্ছে শুভশ্রীর কন্ঠ যেখানে দু বছরের ছেলেকে ইংরেজিতে তিনি প্রশ্ন করেছেন where are you going yuvaan? যদিও মায়ের প্রশ্নের জবাব দেয়নি ছোট্ট খুদেটি সে নিজের মতোই ব্যস্ত।

'বাঙালি হয়ে বাংলায় কথা বলতে লজ্জা লাগে'? ছেলের সঙ্গে ইংরেজিতে কথা বলতেই তীব্র কটাক্ষের শিকার শুভশ্রী

তবে ভিডিওটি শেয়ার করে নিতে নীতিপুলিশরা রে রে করে উঠেছেন, বইয়ে গেছে ট্রোলের বন‍্যা। কেউ লিখেছেন কেন বাংলায় কথা বলতে কষ্ট হয়? কেউ আবার লিখেছেন নিজের ভাষায় কথা বলতে কি লজ্জা লাগে? দিন কয়েক আগে ইংল্যান্ডের রানী এলিজাবেথের মৃত্যু নিয়ে পোস্ট করায় বিদ্রুপের মুখে পড়েছিলেন শুভশ্রী। সব মিলিয়ে যে আপাতত যে তার সময় ভালো যাচ্ছে না তা বলায় যায়। যদিও অনুরাগীদের আশা পুজোয় আসন্ন “বৌদি ক‍্যান্টিন” দিয়েই সকলের মন জয় করে নেবেন শুভশ্রী।