×

‘মন থেকে এখনও দাসত্ব ঘচেনি সেটা পরিষ্কার’, ব্রিটেনের রানীর মৃত্যুতে শোকপ্রকাশ করে চরম কটাক্ষের শিকার শুভশ্রী

২০০ বছরের ইংরেজ শাসনের লুট ভারতকে বানিয়েছে তৃতীয় বিশ্বের দেশ, ব্রিটেন হয়েছিল প্রথম বিশ্বের ধনী দেশ। এমনকি ভারতের কোহিনুর নিয়ে চলে গিয়েছিল ব্রিটিশ শাসকরা যা পরবর্তীতে তুলে দেওয়া হয় রানী ভিক্টোরিয়ার হাতে। ভারতের সেই কোহিনুর হীরে আজও ব্রিটেনে। অথচ সেই ব্রিটেনের রানীর মৃত‍্যুতে শোকপ্রকাশ! সম্প্রতি ইংল্যান্ডের রানী এলিজাবেথ দ্য সেকেন্ড এর মৃত্যুতে শোকপ্রকাশ করেই বিতর্কে জড়ালেন টলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী।

“এত শাসনের পর ভারত স্বাধীন হয়েছে ঠিকই কিন্তু আমাদের মন থেকে কি দাসত্ব মুছেছে!” ইংল্যান্ডের রানী এলিজাবেথ দ্য সেকেন্ড এর মৃত‍্যুর ঘটনা প্রবাহে কিছু ভারতীয় জনতার শোকপ্রকাধ এমন প্রশ্নের মুখেই ফেলেছে।
ইতিমধ্যে ব্রিটেনের রানীর মৃত্যু সংবাদ এর কারণে বহু আমজনতার শোকপ্রকাশ করাই শুরু হয়েছে নতুন বিতর্ক আর সম্প্রতি এই বিতর্ক উস্কে দিলেন খোদ শুভশ্রী গাঙ্গুলী।

'মন থেকে এখনও দাসত্ব ঘচেনি সেটা পরিষ্কার', ব্রিটেনের রানীর মৃত্যুতে শোকপ্রকাশ করে চরম কটাক্ষের শিকার শুভশ্রী

যে ব্রিটেনের অত্যাচারী শাসনের হাত থেকে লড়াই করে মুক্তি পেয়েছে আমাদের দেশ, যাদের কারণে রক্ত ঝড়েছে ভারত মাতার বীরসন্তানদের সেই অত্যাচারের কথা ভুলে গিয়েই শোক প্রকাশ করায় অন‍্যদের মতোন ট্রোল হলেন এই টলিঅভিনেত্রী। সম্পতি ইংল্যান্ডের রানীর যৌবন সময়ের ছবি শেয়ার তার আত্মার শান্তি কামনা করেছিলেন শুভশ্রী। আর তারপরেই আমজনতার চক্ষুশূল হয়ে উঠেছেন তিনি।

অনেকেই তার এই পোষ্টের কমেন্টে লেখেন “বোঝা যাচ্ছে মন থেকে এখনো দাসত্ব ঝেড়ে ফেলতে পারেননি।” অনেকে আবার কটাক্ষ করে বলেছেন “শুভশ্রী এখনো ব্রিটিশ শাসিত আমলেই রয়েছেন।” আসলে ব্রিটিশি দিয়ে যাওয়া দগদগে ঘা এখনো ভোলেনি দেশবাসী। কিন্তু সেসব ভুলে কিছু কিছু মানুষ যেভাবে সহানুভূতি জানাচ্ছেন উপরন্তু বঙ্গ শিক্ষিত তারকাও যেভাবে তাতে সামিল হলেন তা দেখে রীতিমতো চটেছেন আমজনতা।