বিনোদন

‘কুকুরের লেজে বাজি ফাটালে খবর আছে’, কালীপুজোতে ‘বীরপুরুষ’দের হুঁশিয়ারি শ্রীলেখা মিত্রের

রাজ্য সরকারের পক্ষ থেকেও কালীপুজোর পূর্বে আতশবাজি ও শব্দবাজিজনিত নানান কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে

টলিপাড়ার বাম মনষ্কা অভিনেত্রী শ্রীলেখা মিত্রর পথকুকুরদের প্রতি ভালোবাসা ও সারোমেয়দের সন্তানসমস্নেহে প্রতিপালন করার কথা আমাদের সকলেরই জানা আর সেই ধারা মেনেই চলতি বছর কালিপুজোর মরসুমে এই সকল পথ কুকুরদের ওপর শব্দবাজিজনিত যেকোনরূপ অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠলেন তিনি। অত্যাচারীদের বিরুদ্ধে দিলেন কড়া হুঁশিয়ারি!

সম্প্রতি টেট পরীক্ষার্থীদের সমর্থনে এদিন মিছিলে উপস্থিত হয়েছিলেন নায়িকা আর সেখানেই ভাষণ শেষে তিনি জানান, কুকুরদের লেজে যদি কলিপটকা বেঁধে দেওয়া হয় তাহলে তিনি কাউকে রেয়াত করবেন না। শনিবার জনগণের উদ্দেশ্যে তার শেষ বক্তব্য ছিল এটাই। তবে শুধুমাত্র এখানেই থেমে থাকেনি অভিনেত্রী, একটি বিস্তৃত ফেসবুক পোস্টের মাধ্যমে হুঁশিয়ারি দিয়েছেন নায়িকা।

ফেসবুকে একটি লম্বা পোস্টে অভিনেত্রীর ক্যাপশন ছিল, “এরইমধ্যে শব্দবাজির আওয়াজ পাওয়া যাচ্ছে। বয়স্ক মানুষদের এবং কুকুর বিড়ালের কথা মাথায় রেখে উৎসবের রাজ্যে না হয় এবার একটু উৎসব কম হোক। মানুষের তুলনায় ওরা অনেক বেশি শোনে। সবাই বেঁচে থাকুক। গতবারের মতো এবারও যদি শোনা যায় যে কুকুরের লেজ বাজি ফাটানো হয়েছে তাহলে খবর আছে। সাবধান করলাম।”

তবে শুধু অভিনেত্রীই নন, রাজ্য সরকারের পক্ষ থেকেও কালীপুজোর পূর্বে আতশবাজি ও শব্দবাজিজনিত নানান কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। ইতিমধ্যে চার হাজারের বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে উৎসব উপলক্ষে সারা শহর জুড়ে। এছাড়াও দুইদিনের মধ্যে প্রায় সাত হাজার কিলো নিষিদ্ধবাজি উদ্ধার করেছে কলকাতা পুলিশ। তবে সরকারি অনুমোদনপ্রাপ্ত পরিবেশবান্ধব আতশবাজি বিক্রির ক্ষেত্রে কোন নিষেধাজ্ঞা নেই বলে জানা যাচ্ছে!

Related Articles