বিনোদন

পর পর তিনবার ভেঙেছে সংসার, নিজের জীবন সংগ্রামের কাহিনী নিয়ে মুখ খুললেন শ্রাবন্তী

টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জীর জীবনে যে পরিমাণ সমালোচনা রয়েছে, তা দিয়ে একটি গোটা সিনেমা তৈরি করা সম্ভব। কারণ, অল্প বয়সে মা হওয়া থেকে শুরু করে, তিন তিনবার বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া এবং শেষ বিয়েতেও বিচ্ছেদ সবমিলিয়ে সমালোচনার শিরোনামে রয়েছেন অভিনেত্রী। তবে এসব কিছু সামলে কীভাবে নিজের কেরিয়ার ধরে রেখেছেন সে বিষয়ে সম্প্রতি মুখ খুলেছেন তিনি।

মাত্র ১০ বছর বয়সেই অভিনয় জগতে পা রেখেছিলেন তিনি। এরপর ১৬ বছর বয়সে পরিচালক রাজীব বিশ্বাসের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী। ১৭ বছর বয়সে জন্ম দেন সন্তান ঝিনুকের। তবে রাজীব বিশ্বাসের সাথে তার সম্পর্ক টিকে ছিল মাত্র ১৩ বছর। এরপর মডেল কৃষের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি।

সেই সম্পর্ক টেকেনি, অবশেষে তিনি বিয়ে করেন রোশন সিংকে। এক বছরের মাথায় বিচ্ছেদ ঘটলে আরেক ব্যবসায়ীর সাথে সম্পর্কে জড়িয়েছেন তিনি। এসবের মাঝেই বড়ো হয়ে উঠেছেন তার ছেলে ঝিনুক। এমনকি নিজের কেরিয়ারও শুরু করেছেন তিনি। এই বিষয়ে একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি এতো কম বয়সে মা হয়েছি, ভাবলেই কেমন লাগে। তবে আমি ওর মা, আমি ওর বাবা। আমার ছেলে খুব পরিণত। সব পদক্ষেপে পাশে থাকে।’

জানা গিয়েছে মা-বাবার মতোই তিনিও ইন্ডাস্ট্রিতেই কাজ শুরু করেছেন। তবে ক্যামেরার সামনে নয়, ক্যামেরার পেছনে। ঝিনুকের ইচ্ছে বাবার মতোন সিনেমা পরিচালনা করা। কিছুদিন আগে সহকারী হিসেবে শ্রীজাতের সাথে কাজ করেছেন তিনি। খুব শীঘ্রই হয়তো সিনেমা পরিচালনা করবেন ঝিনুক। অন্যদিকে বর্তমানে তিনি সম্পর্কে আবদ্ধ হয়েছেন মডেল দামিনী ঘোষের সাথে।