বিনোদন

করোনা-কালে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ সম্মান পেলেন অভিনেতা সোনু সুদ

এর আগে এই সম্মান পেয়েছিলেন আঞ্জেলিনা জোলি, লিওনার্দো ডি ক্যাপিও, ক্যাট ব্ল্যানচেট, মতো হলিউড তারকারা।

করোনা কালে দেশের অসহায় মানুষের পাশে বারবার দাঁড়িয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ। তিনি এখন আর শুধু অভিনেতা নন, তিনি গরীব অসহায় মানুষগুলির কাছে ভগবানের দূত। দীর্ঘদিন লকডাউনের জেরে যখন কাজ হারিয়ে হাজার হাজার শ্রমিক পায়ে হেঁটে বাড়ি ফিরছিল,তখন সবার আগে তাঁদের পাশে এসে দাঁড়ান সোনু সুদ। তবে শুধু পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে তিনি থেমে থাকেননি। একের পর এক মানবিক কাজ করে চলেছেন।

তাঁর কাছে কোনো মানুষ যদি সাহায্য চান, তবে কাউকেই তিনি ফেরাননা। শ্রমিকদের বাড়ি ফেরানো, তাঁদের কাজের ব্যবস্থা করে দেওয়া, গরীব পড়ুয়াদের শিক্ষার ব্যবস্থা করে দেওয়া, অসহায় মানুষের ঘর তৈরী করে দেওয়া, সমস্ত কিছুই তিনি করে চলেছেন। আর এবার তাঁর এই মহান কাজের জন্য তিনি পুরস্কৃত হলেন। করোনার এই ভয়াবহ সময়ে মানুষের পাশে নিজের সবটুকু দিয়ে দাঁড়ানো এবং মানুষের জন্য একের পর এক কাজ করার জন্য তাঁকে ‘এসডিজি স্পেশ্যাল হিউম্যানিটেরিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড দেওয়া হল।

সংযুক্ত রাষ্ট্র বিকাশ কার্যক্রমের পক্ষ থেকে এই পুরস্কারটি তাঁকে দেওয়া হয়েছে। এর আগে এই সম্মান পেয়েছিলেন আঞ্জেলিনা জোলি, লিওনার্দো ডি ক্যাপিও, ক্যাট ব্ল্যানচেট, মতো হলিউড তারকারা। এছাড়া এই পুরস্কার পেয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়াও। এবার এই তালিকায় যুক্ত হল সোনু সুদের নাম।

Tags

Related Articles

Close