×

রিয়েলিটি শোতে গান নয়, প্রতিযোগীদের মধ্যে প্রেমলীলা দেখানো হয়! বলিউডের কেচ্ছা ফাঁস করলেন সোনু নিগম

দীর্ঘ দুই দশকেরও বেশি সময়কাল ধরে ভারতীয় সঙ্গীত জগতের একজন উজ্জ্বল নক্ষত্র হিসেবে পরিচিত হয়েছেন সোনু নিগাম। হিন্দির পাশাপাশি বাংলাসহ একাধিক প্রাদেশিক ভাষায় গান গেয়ে তিনি দেশের একজন প্রথম সারির গায়ক হিসেবে পরিগণিত হয়ে আসছেন বহুকাল ধরেই। তবে সাম্প্রতিক সময়ে তাকে ইন্ডাস্ট্রি থেকে নিজেকে কিছুটা গুটিয়ে নিয়ে যেতেই দেখা গিয়েছে আর এইবার বলি সংগীত পরিচালকদের উদ্দেশ্যে বিস্ফারিত মন্তব্য করতে শোনা গেল সনু নিগামকে!

বেশ কয়েকবছর যাবৎ বাংলা,হিন্দিসহ একাধিক সিঙ্গিং রিয়েলিটি শো এর বিচারক হিসেবে সনু নিগমকে ডাকা হয়ে থাকে। তবে এইবার এই সকল শো এর পরিচালকদের একহাত নিলেন তিনি। জানালেন এত বছর গান গাওয়ার পরেও একজন বিশিষ্ট সংগীত শিল্পী হয়েও তাকে অডিশন দিতে হয়,তাই এই ধরনের বিচারকদের প্রতি যথেষ্ঠ আপত্তি রয়েছে সোনুর।

সোনু নিগমের বক্তব্য অনুযায়ী বলিউডকে বহু বছর ধরে সুপার ডুপার হিট গান উপহার দেওয়ার পরেও শিল্পীদের দিয়ে পরিচালকেরা যেমন ইচ্ছা গান করানো হয়। তাদের শিল্পীসত্ত্বার অপমান করা হয়। তাই রিয়্যালিটি শো-এর পরিচালকদের সাথে তার মতভেদ চিরকালীন আর এই কারণেই নিজেকে রিয়েলিটি শো এর জগৎ থেকে গুটিয়ে নিতেই স্বাচ্ছন্দ্য বোধ করেছেন তিনি।

এখানেই শেষ নয়! এদিন বিখ্যাত সঙ্গীতশিল্পী আরোও জানান রিয়ালিটি শোর গুলি টিআরপি বাড়ানোর উদ্দেশ্যে পরিচালকেরা নতুন প্রতিযোগীদের মধ্যে প্রেমালাপ দেখানোর চেষ্টা করেন। ইচ্ছাকৃতভাবে স্ক্রিপ্ট অনুযায়ী এই ধরনের বিশেষ তামাশা প্রদর্শন করা হয় দর্শকদের সামনে আর সেই কারণেই গানকে নেশা ও পেশা হিসাবে আজীবন ভালবেসে আসা এই বিশিষ্ট সঙ্গীতশিল্পী জানিয়েছেন ভবিষ্যতে ভাগ্যে যদি তার কাজ থাকে তবে নিশ্চয়ই তা তাঁর কাছেই আসবে!