বিনোদন

কোটি কোটি টাকার “5 STAR” বিমানে চড়েন নীতা আম্বানি, চমক রয়েছে অন্দরমহলে, দেখুন ছবি

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি সারা বিশ্বেই বিখ্যাত তবে বাদ যাননা তার স্ত্রী নীতা আম্বানি। মুকেশ আম্বানিকে নিয়ে যেমন সরগরম থাকে খবরের পাতা তেমনি কখনো কখনো শিরোনামে চলে আসেন তার স্ত্রীও। তার রাজকীয় জীবনধারা ও বিলাসী শখ সবটাই হয়ে ওঠে খবরের অংশ।

যদিও মুকেশ আম্বানির স্ত্রীর পরিচয়ে উর্ধ্বে উঠে বহুদিন আগেই নিজের নামে প্রতিষ্ঠা লাভ করেছেন নীতা আম্বানি। বর্তমানে তিনি সফল নারী উদ্যোক্তা। একদিকে তিনি যেমন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারপারসন তেমনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এর একজন পরিচালক। তাই স্বাভাবিকভাবেই তার স্টাইল স্টেটমেন্ট জীবনধারা রাজকীয় তো হবেই তবে এবার সম্প্রতি খবরে উঠে এল তার ব্যবহৃত লাক্সারি পার্সোনাল “চার্টার জেট প্লেনের” কথা। যার দাম জানলে সাধারণ মানুষের চোখ কপালে উঠবে।

তিন লাখ টাকা দামের চা খাওয়া থেকে কোটি কোটি টাকার ঘড়ি, গাড়ি, দামি কাপড় এই বিভিন্ন কারণে বহুবার চর্চায় এসেছেন নিতা আম্বানি। বলা হয় পৃথিবীতে এমন কোন লাক্সারি বস্তু নেই যেটা আম্বানি পরিবারের কাছে নেই। তবে আজ নীতা আম্বানির যে চার্টাট জেট প্লেনের বিষয়ে কথা বলব তা বোধহয় তার লিস্টের সবথেকে বেশি দামী।

মুকেশ আম্বানি ২০০৭ সালে তাকে তার ৪৪ তম জন্মদিন উপহার হিসেবে এই চাটার্ড জেট প্লেন উপহার দিয়েছিলেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে নীতা আম্বানির এই এয়ারবেস 319 কর্পোরেট প্লেনের দাম হল ২৪২ কোটি টাকা।

এই প্লেনে রয়েছে সব রকম বিলাসবহুল সুযোগ সুবিধা। এর ভিতরের সৌন্দর্য দেখলে প্লেন না বলে প্রাসাদ বললে অত‍্যুক্তি হবে না। পার্টি এরিয়া থেকে লাইভ বার, শাওয়ার সবকিছুই উপলব্ধ এই প্লেনের ভেতর। এছাড়াও মিউজিক সিস্টেম গেম কনসোল, মিটিং রুম, স‍্যাটেলাইট টিভি এইগুলো তো রয়েইছে। তবে সব থেকে বিশেষ বিষয় হল প্লেনটি বুলেটপ্রুফ অর্থাৎ অত্যন্ত নিরাপদ। কি নীতা আম্বানির প্লেনের কথা শুনে কি রূপকথার গল্প মনে হচ্ছে! তা বটে বৈকি রূপকথার থেকে কিছু কম নয় তার উড়ন্ত প্রাসাদ থুড়ি প্লেন।

Related Articles