বিনোদন

সালমান খানের এই ছোট্ট ভুলের জন্য আজ বলিউডের ‘রাজা’ শাহরুখ খান, আজও পস্তান ভাইজান

বলিউডে যেখানে সেলিব্রিটিরা পরিবারের ছত্রছায়ায় নিজেদের পরিচয় গড়ে তুলেছেন সেখানে দাঁড়িয়ে বলিউডের কিং খান শাহরুখ খান (Shahrukh Khan) শুধুমাত্র নিজের অভিনয় যোগ্যতার মাধ্যমে নিজের পরিচয় গড়ে তুলেছেন এই বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে। যদিও এই ইতিহাস গড়ার জন্য বহু উত্থান-পতনের সম্মুখীন হতে হয়েছিল তাকে,তবুও তিনি আজ বলিউডের এক অতি উজ্জ্বল নক্ষত্র,যার উজ্জলতা সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে।

তবে তার সাফল্যের মাইলস্টোন হিসেবে ধরা হয় “বাজিগর(Baazigar)” সিনেমাটিকে। যদিও এই সিনেমাটি তার ভাগ্যের জোরে তিনি পেয়েছিলেন বলে মনে করা হয় কারণ এই সিনেমাটিতে প্রথমে নায়ক হিসেবে ভাবা হয়েছিল সালমান খানকে(Salman Khan) কিন্তু সেই সময় সালমান খান অন্য সিনেমায় ব্যস্ত থাকায় এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

সালমান খান ছবির প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর এই ছবির নির্মাতারা গিয়েছিলেন অনিল কাপুরের(Anil Kapoor) কাছে কিন্তু তিনি সেই সময় ক্যারিয়ারের পিক পয়েন্টে থাকার কারণে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চাননি। যার ফলে তিনিও এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

সেই সময় শাহরুখ খান ফৌজ(Fauj) ধারাবাহিকে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন। সেই সময় তার সহ-অভিনেতা অমৃত প্যাটেল(Amrit Patel) শাহরুখ খানের সঙ্গে আব্বাস মাস্তান(Abbas Mastan)এর পরিচয় করিয়ে দেন। আর এর পরেই দুই অভিনেতা প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর সেই প্রস্তাব যায় শাহরুখ খানের কাছে। তবে শাহরুখ খান এমন একটি চ্যালেঞ্জিং নেতিবাচক চরিত্র পেয়ে সেই প্রস্তাব সাদরে গ্রহণ করে নিয়েছিলেন। আর তারপরের ইতিহাস সবই তো আপনাদের জানা। এরপর একের পর এক সিনেমায় নজির করেছিলেন শাহরুখ খান।

তবে সেই দিন দুই অভিনেতা যদি প্রস্তাব ফিরিয়ে না দিতেন তবে হয়তো এই সুযোগ কিং খানের কাছে আসতো না, হয়তো সেদিন ভাগ্য তার সাথ দিয়েছিল ইতিহাস গড়তে। তবে সেদিন কেউই ভাবেননি একজন ছোটপর্দার অভিনেতা এইভাবে বলিউডে রাজ করতে পারবেন। তাবড় তাবড় বড় অভিনেতাদের পিছনে ফেলে দিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। তবে আজ সবমিলিয়ে বলিউডের বাদশা শাহরুখ খানের সাফল্য আকাশচুম্বী।

Related Articles