×

নিজেকে টাইগার ভাবলেও বলিউডের এই চার হিরোর সামনে মাথা নত করে থাকে সালমান খান, এটাই বড় কারণ

বলিপাড়ার “ভাইজান” তিনি! বরাবরই নিজের রগচটা স্বভাবের জন্য দর্শকদের মাঝে চিরপরিচিত। দীর্ঘদিনের ক্যারিয়ারে একাধিক সুপারহিট সিনেমা দর্শকদেরকে উপহার দেওয়ার পাশাপাশি প্রচুর মানুষের কর্মসংস্থান যুগিয়েছেন তিনি ইন্ডাস্ট্রিতে। সেই তালিকায় রয়েছে সোনাক্ষী সিনহা, ক্যাটরিনা কাইফ, জারীন খান এর মত নাম। হ্যাঁ, কথা হচ্ছে আমাদের সকলের প্রিয় সালমান খানকে নিয়ে।

অভিনেতার ব্যক্তিগত জীবন সম্পুর্ন বিতর্কে জর্জরিত। বিশেষত সম্মান প্রদর্শনের ক্ষেত্রে অভিনেতা একদমই সিদ্ধহস্ত নন, এরূপ অপবাদ রয়েছে তার নামে। তবে আজ আমরা জানবো চারজন অভিনেতার নাম যাদের সামনে বরাবরই নিজের মাথা নত করে রাখেন সাল্লু মিয়া! চলুন এক নজরে দেখে নেওয়া যাক তারা কারা-

1) মিঠুন চক্রবর্তী- আশির দশকের এই প্রথিতযশা অভিনেতার সাথে একাধিক মুভিতে অভিনয় করেছেন সালমান। বেশিরভাগ ছবিতেই মিঠুন চক্রবর্তীর ছেলের ভূমিকায় অভিনয় করতে হয়েছে তাকে আর সেই কারণেই উক্ত অভিনেতাকে অত্যন্ত শ্রদ্ধা করে থাকেন তিনি। ভালোবেসে “দাদা” নামে সম্মোধন করে থাকেন মিঠুন চক্রবর্তীকে!

2) অমিতাভ বচ্চন- সত্তরের দশক থেকে এ যাবৎকাল পর্যন্ত যে অভিনেতা দর্শক মনে চিরন্তন রয়েছেন তিনি হলেন অমিতাভ বচ্চন। বলিউডের “শাহেনশাহ” এর সাথে ইতিমধ্যেই একাধিক ছবিতে অভিনয় করছেন সালমান। বলাবাহুল্য,অমিতাভ বচ্চনকে বিশেষ শ্রদ্ধার চোখে দেখে থাকেন সাল্লু মিয়া।

3) ধর্মেন্দ্র- “শোলে” ছবির সুপারস্টার নায়কের কথা কার মনে নেই? যার অভিনয় দক্ষতার জেরে রাতারাতি হয়ে উঠেছিলেন দেশ বরেণ্য অভিনেতা? হ্যাঁ, কথা হচ্ছে ধর্মেন্দ্রকে নিয়ে। সূত্রের খবর অনুযায়ী ধর্মেন্দ্রকে নিজের বাবার মত করেই শ্রদ্ধা করে থাকেন অভিনেতা।

4) রজনীকান্ত- দক্ষিণী এই সুপারস্টার শুধুমাত্র সাউথেরই নয়, সাম্প্রতিককালে বলিউডেও নিজের জায়গাটা পাকাপোক্ত করে নিয়েছেন। আসমুদ্রহিমাচলব্যাপি জনপ্রিয় এই অভিনেতার ব্যাপারে কে না জানে! তার অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে একাধিক মানুষের মনের বিজয়ী এই অভিনেতাকে বিশেষভাবে শ্রদ্ধা করে থাকেন সালমান খান!

Related Articles