বিনোদন

অভিনয় ছেড়ে কোথায় হারিয়ে গেলেন ‘বরবাদ’-এর নায়িকা? জবাবে টলিউডের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ঋত্বিকার

একসময় তিনি চুটিয়ে কাজ করেছেন একাধিক বাংলা সিনেমাতে। তবে বর্তমান সময়ে আর তাকে পর্দায় দেখা যাচ্ছে না। তাহলে কি অভিনয় থেকে বিরতি নিয়েছেন তিনি? এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দর্শকদের মনে। কি অবাক হচ্ছেন তো? ভাবছেন কার সম্পর্কে আলোচনা করা হচ্ছে। আসলে তিনি আর কেউ নন টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঋত্বিকা সেন।

শিশুশিল্পী হিসেবে টলিউডে প্রবেশ করেছিলেন তিনি। এরপর কাজ করেছেন একাধিক সিনেমায়। যে তালিকার রয়েছে, ‘আরশিনগর’, ‘বরবাদ’, ‘রাজা-রানী রাজি’ ইত্যাদি। তবে বেশ কয়েক বছর ধরে তাকে আর সিনেমায় দেখা যাচ্ছে না। কোথায় হারিয়ে গেলেন অভিনেত্রী? না না তিনি হারিয়ে যাননি, আসলে কাজের খোঁজে পাড়ি দিয়েছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে।

আমরা সকলেই জানি যে টলিউডের এমন বহু তারকারা রয়েছেন যারা কাজের অভাবে হিন্দি বা দক্ষিণী ইন্ডাস্ট্রিতে চলে গিয়েছেন। তাদের মধ্যেই একজন হলেন ঋত্বিকা। বর্তমান সময়ে টলিউডের যে বেহাল অবস্থা তাতে বাধ্য হয়ে টলিউড ছাড়তে হয়েছে তাকে। আর সেখানে গিয়ে তিনি কাজ করেছেন বিজয় সেতুপতির সাথে। খুব শীঘ্রই তাদের সেই সিনেমা মুক্তি পাবে।

এই দক্ষিণী ইন্ডাস্ট্রিতে পাড়ি দেওয়ার বিষয়ে তাকে প্রশ্ন করা হলে জানিয়েছেন, ‘আমি এখন তামিল-তেলেগু সিনেমায় চুটিয়ে কাজ করছি। আর যারা বলছেন আমি হারিয়ে গিয়েছি, তারাই বলুন আমি সাধারণত যে ধরনের কাজ করি সেই সিনেমা হচ্ছে কোথায় আর? যেসব অভিনেত্রী আমায় প্রতিযোগী মনে করেন তারা আমার থেকে ১১ বছরের বড়ো। তারাও তো কম কাজ করছেন। ভালো কাজ পেলে অবশ্যই করবো।’