মনে আছে ‘ধুম’ সিনেমার বাঙালি অভিনেত্রী রিমিকে? এখন সম্পূর্ণ চেহারাই বদলে গেছে নায়িকার, দেখুন ছবি

হিন্দি সিনেমা প্রেমীদের মধ্যে যে সকল দর্শকেরা 90 এবং 2000 এর দশকের একশন এবং কমেডিধর্মী চলচ্চিত্র দেখতে বিশেষভাবে পছন্দ করেন তারা ধুম ,হাঙ্গামার মত মুভি দেখেননি এমনটা হতে পারে না আর একসময়ের এই ব্লকবাস্টার মুভিগুলিতে এক বঙ্গতনয়া অভিনয় করে কেড়েছিলেন নজর। তিনি আর কেউ নন বাঙালি অভিনেত্রী রিমি সেন। বর্তমানে তাকে বড়পর্দায় খুব একটা দেখা না গেলেও সাম্প্রতিক সময়ে তার সামাজিক মাধ্যমে একটি ছবি ভাইরাল হওয়ার দরুন তিনি ফের উঠে এসেছেন সংবাদপত্রের শিরোনামে।

1981 সালের একুশে সেপ্টেম্বর কলকাতা জন্মগ্রহণকারী এই বাঙালি কন্যা বাংলা মুভি “দামু”র মাধ্যমে নিজের ফিল্মি ক্যারিয়ারে হাতে খড়ি দিলেও স্নাতক হওয়ার পরবর্তী সময়ে তিনি মডেলিং এর উদ্দেশ্যে চলে আসেন মুম্বাইয়ে। অতঃপর হিন্দি বিজ্ঞাপনের জগতে এক প্রথিতযশা মুখ হয়ে ওঠেন তিনি। যার ফলে তার কাছে অফার আসতে থাকে বিভিন্ন হিন্দি মুভির আর তার মধ্যেই “হাঙ্গামা” মুভি বক্সঅফিসে প্রমাণিত হয় সুপারহিট হিসাবে।

এরপরে পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। সালমান,অক্ষয় কুমার প্রভৃতি অভিনেতাদের সাথে ধুম,গারাম মাসালা,ফির হেরা ফেরি,গোলমাল, দিওয়ানে হুয়ে পাগল প্রভৃতি নানান মুভিতে কাজ করেন তিনি। তবে শেষবারের মতো তাকে দেখা গিয়েছিল জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বস এর মঞ্চে। বড়পর্দায় তাকে আর অ্যাপিয়ারেন্স করতে না দেখা গেলেও পরবর্তীতে তিনি ছবি পরিচালনার কাজে যোগ দেন। 2015 সালের রিমি সেন পরিচালিত ছবি “বুধীয়া সিং” সর্বশ্রেষ্ঠ শিশু চলচ্চিত্রের অ্যাওয়ার্ড পায়। এরপরে পরিচালক হিসেবে তিনি বাংলা,তেলেগু,হিন্দি প্রভৃতি নানা ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ ছেড়েছেন।

তবে পরিচালনার পাশাপাশি 2017 সালে বিজেপির মাধ্যমে নিজের রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেন রিমি বছর কয়েক আগে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান,তিনি সিনেমা করতে করতে বিরক্ত হয়ে গিয়েছেন আর সেই কারণেই তিনি পরিচালনার কাজকেই ফোকাস হিসেবে বেছে নিয়েছেন। তবে অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে নিলেও এখনো পর্যন্ত বলিউডের নানান এওয়ার্ড শোতে উপস্থিত থাকতে দেখা যায় একসময়ের এই গ্ল্যামার কুইনকে।