×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

আগে সঙ্গম পরে কাজ! বলিউডে কাজ পাওয়ার জন্য হিরোদেরও মেটাতে হয় প্রযোজকের যৌন চাহিদা

বলিউডের ‘কাস্টিং কাউচ’ নতুন কোনো বিষয় নয়। এরকম অনেক অভিনেত্রীরাই রয়েছেন যারা পরিচালক-প্রযোজকের থেকে কাজের সুযোগ পাওয়ার জন্য কুপ্রস্তাব পেয়েছেন। তবে আপনি জানলে অবাক হবেন শুধু অভিনেত্রীরাই নন এই তালিকায় রয়েছেন অভিনেতারাও। বলিউডের ‘মি টু’ আন্দোলনের সময় এমন একাধিক তারকারা মুখ খুলেছিলেন এই বিষয় নিয়ে।

যে তালিকায় রয়েছেন আয়ুষ্মান খুরানা(Ayushman Khurrana) থেকে শুরু করে রণবীর সিং(Ranveer Singh) প্রমুখ। সম্প্রতি এবার সেই বিষয়ে মুখ খুলেছেন রণবীর। কেরিয়ারের শুরু থেকে তিন বছর তাকে কঠোর পরিশ্রম করতে হয়েছিল। যেই সময় একাধিক অপমান এবং ভয়ংকর অভিজ্ঞতার শিকার হতে হয়েছিল তাকে। তখনই নাকি একজন প্রযোজক তাকে ‘কাস্টিং কাউচ’এর প্রস্তাব দিয়েছিলেন।

শুধু তাই নয় একবার এক প্রযোজক তাকে বাড়িতে নিমন্ত্রণ করে তার ওপর বাড়ির পোষা কুকুর ছেড়ে দিয়েছিলেন। ওই প্রযোজকই পরে একবার তাকে প্রাইভেট পার্টিতে ডেকেছিলেন। যেখানে তাকে জিজ্ঞেস করেছিলেন, স্মার্ট ওয়ার্ক নাকি কঠোর পরিশ্রম কোনটা বেছে নেবেন এই অভিনেতা? যার উত্তরে রণবীর জানিয়েছিলেন কঠোর পরিশ্রমই তিনি বেছে নেবেন।

যা শোনার পর ওই প্রযোজক তাকে বলেন, ‘ডার্লিং স্মার্ট হও, সেক্সি হও’। কেরিয়ারের শুরু থেকে সেই অপমান আজও ভোলেননি তিনি। প্রথমে একজন কপিরাইটার পরে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ শুরু করতে করতে অভিনয় জীবন শুরু হয় তার। তিন বছর পরিশ্রম করার পর ‘ব্যান্ড বাজা বারাত’ নামক সিনেমায় অভিনয় করার সুযোগ পান তিনি। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।