বিনোদন

ছোটবেলা থেকেই প্রসেনজিতকে ভালোবাসতেন রানী! এই কারণের জন্যই ‘বিয়ের ফুল’ ফোটেনি

জন্মসূত্রে তিনি বাঙালি তবে বড় হয়েছেন আলো ও বিনোদনের শহর মুম্বাইয়ের। তাই সেখান থেকেই হয়ে উঠেছেন ‘অভিনেত্রী রানী মুখার্জি’। শাহরুখ সালমান বহু তারকার সঙ্গে জুটি বেঁধে রুপোলি পর্দা কাঁপিয়েছেন, মহিলাভিত্তিক ছবিতেও নিজেকে নতুন করে চিনিয়েছেন। কিন্তু জানেন এই অভিনেত্রী মন দিয়েছিলেন বাংলার অভিনেতাকেই! কোনো বলিউড তারকাকে না তিনি বিয়ে করতে চেয়েছিলেন বাংলার ইন্ড্রাস্টি প্রসেনজিৎকে। সম্প্রতি উঠে এলো সেই গোপন তথ‍্যই।

গত দু বছরের কোভিড ঝড় কাটিয়ে এবার পুরনো ছন্দে ফিরে এসেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যেই মঞ্চে উপস্থিত হয়েছিলেন বহু তারকা। সঙ্গে ছিলেন বাংলা সিনেমার দিকপাল প্রসেনজিৎ চ্যাটার্জী। অপরদিকে উপস্থিত ছিলেন রানী মুখার্জী। সেই অনুষ্ঠানের মঞ্চেই ফাঁস হলো প্রসেনজিৎ রানীর গোপন কথাটি!

হিন্দি ছবিতে অভিনয় করলেও রানী মুখার্জি প্রথম ছবি ছিল টলিউডে। ‘বিয়ের ফুল’ ছবিতে প্রসেনজিতের বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। তবে প্রসেনজিৎ-এর জন‍্য বিয়ের ফুল সত‍্যি করেই মনে ফুটেছিল অভিনেত্রীর। এদিন KIFF এর মঞ্চে প্রসেনজিৎ জানান রানির মনে ‘বিয়ের ফুল’ শুধু পর্দাতে নয় বাস্তবেও ফুটেছিল। আসলে রানীকে তিনি খুব ছোট থেকেই দেখে আসছেন আর ছোটবেলাতেই অভিনেতার মাকে রানী বলতেন তিনি প্রসেনজিৎকে বিয়ে করবেন।

অভিনেতার মা যখন রানীকে বলতেন সে যখন বড় হবে তখন প্রসেনজিৎ বুড়ো হয়ে যাবেন তখন তৎক্ষণাৎ রানী উত্তর দিতেন “গোদরেজ লাগা লেগা” অর্থাৎ চুলে কলপ করিয়ে নেবেন। সেই ছোট্ট রানীই পরবর্তীতে প্রসেনজিতের অনস্ক্রিন নায়িকা হয়েছেন। এই মঞ্চে এসে ছোটবেলার সেই সব মজার স্মৃতিই শেয়ার করে নিয়েছেন অভিনেতা। তবে স্মৃতি রোমন্থনের পাশাপাশি দুজনেই তাদের বর্তমান কেউ মেলে ধরেন দুজনের সামনে। মেয়ে আদিরার ছবি প্রসেনজিৎকে দেখিয়েছেন রানী।