বিনোদন

Amitabh নয়, বিধবা হয়েও কার জন্য সিঁদুর পড়েন রেখা

বলিউডের সর্বকালীন এক ও অনবদ্য ‘ডিভা’ রেখা। জমকালো কাঞ্জিভরম, পিঠ পর্যন্ত ঢেউ খেলানো চুল, সমুদ্রের মতো গভীর চোখ, হাতছানি দেওয়া ঠোঁট, কপালে টিপ আর সিঁথিতে জ্বলজ্বল করছে টকটকে লাল সিঁদুর! রেখার রূপে আজও মুগ্ধ আট থেকে আশি, যতই জলওয়া দেখান কেন তরুণ তুর্কিরা! বিতর্ক, সমালোচনারও কোনও খামতি নেই তাঁকে ঘিরে। কিন্তু বরাবরই ‘উমরাওজান’ এসবকে পাত্তা দেন না। আজও কার নামে সিঁদুর পরেন রেখা? এটাই এখন‌ও সবথেকে বড় প্রশ্ন।

১৯৯০ সালে রেখা বিয়ে করেন দিল্লির খ্যাতনামা শিল্পপতি মুকেশ আগারওয়ালের সঙ্গে। কিন্তু বিয়ের একবছর বাদেই আত্মহত্যা করেন মুকেশ লন্ডনে থাকাকালীন। এরপর নিতান্তই গুজব রটেছিল অভিনেত্রী বিয়ে করেছেন অভিনেতা বিনোদ মেহরার সঙ্গে।

রেখাকে যতবারই সাংবাদিকরা প্রশ্ন করেছেন তিনি কার জন্য সিঁদুর পরেন, তার সোজা উত্তর, ‘সিঁদুর পরাটা ফ্যাশনেবল! তাই পরেছি!’ কিন্তু সত্যিই উত্তরটা কি এতটাই সহজ? রেখা আর অমিতাভ বচ্চনের কিংবদন্তী প্রেমগাঁথা সবার জানা। প্রথম আলাপ ‘দো আনজানে’-র সেটে, তারপরই তাঁদের আবেগ, ভালবাসা ছড়িয়ে পড়ে দাবানলের মতো। কিন্তু তখন বিবাহিত বচ্চন!

এরপর সবাইকে তাক লাগিয়ে সিঁদুর পরে এন্ট্রি নেন রেখা ঋষি কাপুর নীতু সিং-এর বিয়েতে! প্রশ্ন করলে হেসে উত্তর দেন, শুটিং থেকে সরাসরি এসেছেন, সিঁদুর পরে শট ছিল, তাই মোছা হয়নি। তারপর থেকেই বলিটাউন জল্পনা কল্পনাতে উত্তাল হয়ে ওঠে, গোপনে বিয়ে করে নেননি তো অমিতাভ-রেখা!

Tags

Related Articles

Close