×

ট্রাফিক জ্যামে গাড়ি থামিয়ে বিয়ের প্রস্তাব, মুকেশ-নীতার প্রেম কাহিনী সিনেমাকেও হার মানাবে

1985 সালে 8th মার্চ সাড়ম্বরে সাত পাকে বাঁধা পড়েন মুকেশ-নীতা

মুকেশ আম্বানী (Mukesh Ambani),বিশ্বের অন্যতম ধনী শিল্পপতিদের মধ্যে একজন। অপরদিকে তার সহধর্মিনী নীতা আম্বানিও(Nita Ambani) উদ্যোগপতি। দুজনেই কিন্তু তাদের নিজের লাইফস্টাইল,বিলাসিতা বৈভবের কারণে শিরোনামে উঠে আসেন তবে ব্যক্তিগত জীবনে তাদের জুটি হিসেবে গল্প কমই শোনা যায়।

তবে আপনি জানলে অবাক হবেন তাদের জীবনের লাভ স্টোরি কোন ফিল্মি লাভ স্টোরি থেকে কম কিছু নয়। সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে নীতার মন পেতে একসময় সফল যুবক মুকেশ আম্বানিকেও বেশ কষ্ট করতে হয়েছে। এমনকি সিগন‍্যালে গাড়ি থামিয়ে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন তিনি।

তাদের গল্পের মূল মোড় শুরু হয়েছিল মুম্বাইয়ের পেডার রোডে। তখন সন্ধ‍্যে ঠিক সাড়ে সাতটা,দুজনেই তাদের প্রয়োজনে বাড়ি থেকে বেরিয়েছিলেন কিন্তু পরে গিয়েছিলেন ট্রাফিক জ্যামে। আর সেখানেই একেবারে ফিল্মি স্টাইলে বিয়ের অফার দেন নীতাকে। এরপর নীতার উত্তর না দেওয়া পর্যন্ত গাড়ি চালাননি মুকেশ আম্বানি। সায় পেলে অম্লান বদনে গাড়ি ছুটিয়েছিলেন।

ধীরুভাই আম্বানিও(Dhirubhai Ambani) একটি অনুষ্ঠানে নীতার নাচ দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। কর্মপটু,smart এবং সুশিক্ষিতা হওয়ার কারণে পুত্রবধূ হিসাবে তাকে পছন্দ করতে দেরি করেননি মুকেশ আম্বানির পিতা ধীরুভাই আম্বানি। তবে এতটাও সহজ ছিল না। বিয়ের আগে আম্বানি পরিবারের কাছে শর্ত রেখেছিলেন নীতা। বিয়ের পর তিনি নিজের শিক্ষাকতার পেশা চালিয়ে যাবেন এই শর্তই দিয়েছিলেন বিয়ের আগে। তবে সেই শর্ত সাদরে মেনে নেন আম্বানি পরিবার। এরপর 1985 সালে 8th মার্চ সাড়ম্বরে সাত পাকে বাঁধা পড়েন তারা। বর্তমানে তারা সুখে শান্তিতে ঘর করছেন।