×

ইয়াদ আ রাহা হে তেরা পেয়ার, দুর্দান্ত সুরে বাপ্পি লাহিড়ীর অসাধারণ গান গাইলেন মিলন কুমার, প্রশংসায় মুখর ভক্তরা

সোশ্যাল মিডিয়াকে একবিংশ শতাব্দী “আশীর্বাদ” বলা যেতেই পারে। কেননা এই সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র করেই বদলে গিয়েছে অনেক মানুষের ভাগ্যের ফের। যাদের মধ্যে অন্যতম হলেন রানু মন্ডল,ভুবন বাদ্যকার প্রভৃতি। দরিদ্র প্রান্তিক এই সকল মানুষদের অন্ধকারময় জগৎ থেকে বেরিয়ে এসে আলোর জগতে প্রবেশ করতে সাহায্য করেছে এই সোশ্যাল মিডিয়া আর সেই ধারা মেনেই হয়তো সঙ্গীতশিল্পী কেকের গান গেয়ে ভাইরাল হয়েছিলেন বর্ধমানের মিলন কুমার।

2022 বছরটি নক্ষত্র পতনের এক অন্যতম বছর হিসেবে দাঁড়িয়েছে। লতামঙ্গেসকার,কৃষ্ণকুমার কুন্নাথ থেকে শুরু করে বাপ্পি লাহিড়ী একের পর এক কিংবদন্তি সংগীতকারদের হারিয়েছে বলিউড আর প্রয়াত সংগীতশিল্পী কেকের প্রয়ানকে শ্রদ্ধা জানিয়ে তারই গাওয়া গান গেয়ে ভাইরাল হয়ে ওঠেন বর্ধমানের একজন ক্ষুদ্র সংগীত শিল্পী মিলন কুমার।

বর্ধমান শহর থেকে 30 কিলোমিটার দূরে নিত্যানন্দপুরের এই বাসিন্দা ভোরের ট্রেনের হুইসেল বাজলেই গান ফেরি করে বেড়াতেন। বাবার পেশাকে বড় হয়ে জীবিকা হিসেবে বেছে নিয়েছিলেন মিলন। অতি দারিদ্র্যের সংসারে পেটের ক্ষুধা নিবারণের জন্য বর্ধমান কাটোয়া লোকাল লাইনই ছিল তার একমাত্র উপজীব্য। তবে তার জীবনের মোড় ঘুরে যায় যখন তার ইউটিউব রেকর্ডিং ভাইরাল হয়ে পড়ে এবং তারপর থেকে একের পর এক শো এবং রেকর্ডিং স্টুডিওতে ডাক পান তিনি।

সম্প্রতি মিলন কুমারের অপর একটি গানের রেকর্ডিং ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে বাপ্পি লাহিড়ীর গাওয়া “ইয়াদ আ রাহা হে” গানটি অসাধারণ সুরেলা কন্ঠে পরিবেশন করে নেটিজেনদের মন জয় করেছেন মিলন। প্রয়াত ডিস্কো কিংকে শ্রদ্ধা জানিয়ে গাওয়া এই গান দর্শকদের হৃদয় বিগলিত করেছে। তাই বর্তমানে নেটিজেনদের মধ্যে ভাইরাল হয়ে উঠেছে মিলন কুমারের নতুন রেকর্ডিং ভিডিও!