বিনোদনভাইরাল ভিডিও

এবার মার্কিন মুলুকেও ‘Super Hit’ ইয়োহানি, ইংরেজির ছোঁয়ায় মুক্তি পেল ‘মানিকে মাগে হিতে’র নতুন গান, ভাইরাল ভিডিও

ইন্টারনেটের অন্যতম সেনসেশন হয়ে উঠেছে শ্রীলংকার গায়িকা ইয়োহানি ডি’ সিলভার (Yohani Diloka de Silva) সিংহলি ভাষায় গাওয়া গান ‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe)। গানটি সীমান্ত ছাড়িয়ে ভারত-বাংলাদেশ সহ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। যা ব্যাপকভাবে জনপ্রিয়তা লাভ করেছে দেশ-বিদেশের নেটিজেনদের কাছে। এই গানটি প্রমাণ করে দিয়েছে গানের কোন ভাষা হয় না আর সেই কারণেই গানের অর্থ বোধগম্য না হলেও নানান দেশে এই গানটি দারুণ জনপ্রিয়তা লাভ করেছে। তবে এই ক্ষেত্রে একমাত্র out-of-the-box হল মার্কিন মুলুক। কারণ সমস্ত দেশে এই গানটি জনপ্রিয়তা লাভ করলেও মার্কিন মুলুকে সেই অর্থে জনপ্রিয়তা পায়নি এই গানটি। কিন্তু এবার সেই মার্কিন মুলুকে ও ঝড় তুললো ‘মানিকে মাগে হিথে’।

সম্প্রতি এই গানটি মার্কিন ইংরেজি এবং সিংহলি ভাষায় মিশ্রিত গাইলেন মার্কিন গায়ক এরিক হেনরি হাইনরিখস। মার্কিন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় এই গায়ক ইয়োহানির গানটিকে একটু আলাদাভাবে গেয়েছেন। আর জনপ্রিয় গায়ক এই গানটি গাইতেই আরো একবার চর্চায় উঠে এলো গানটি।

জানা গিয়েছে মার্কিন গায়ক হেনরি হাইনরিখস আদতে শ্রীলঙ্কারই বাসিন্দা। এখান থেকেই তিনি নতুন ভাবে রেকর্ড করেছেন ইয়োহানির এই গানটি। গানের মধ্যে রয়েছে কিছুটা সিংহলি ভাষা এবং কিছুটা রয়েছে নিজের দেশের ভাষা। যদিও এই গানের ক্ষেত্রে কথার পরিবর্তন এসেছে তবে মূল সুর একই রয়েছে। বলা যেতেই পারে, ‘মানিকে মাগে হিথে’ গানটিকে একটি নতুন রিমেক ভার্সন দিয়েছেন হেনরি হাইনরিখস। মার্কিন গায়কের কন্ঠে নতুনভাবে এই গানটি সোশ্যাল মিডিয়ায় পুনরায় ভাইরাল হয়েছে।

সিংহলি ভাষার এই গানটি জনপ্রিয়তা পাওয়ার পর ইতিমধ্যেই সুর এক রেখে বাংলা, হিন্দি, কাশ্মীরি সহ বিভিন্ন ভাষায় গেয়েছেন বিভিন্ন শিল্পীরা। আর এবার মার্কিন ভাসাও বাদ পরল না। গানটি শুনে অনেকেই মার্কিন গায়কের গলার প্রশংসা করেছেন। আবার কেউ কেউ মনে করছেন ইয়োহানির সুন্দর করে এই গানটি আর কেউ গাইতে পারবে না।

Tags

Related Articles

Close