×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

কোটি টাকার মালিক হয়েও পাতে থাকে না ভালো-মন্দ খাবার! ‘বিগ বি’ অমিতাভের খাদ্যতালিকা শুনলে চমকে যাবেন

স্ত্রী জয়া বচ্চন বাঙালী হওয়ার কারণে মাছ খেতে খুবই পছন্দ করেন যে কথা স্বীকার করে নেন অমিতাভ

জীবনের ৮০ বছর পার করে ফেললেও এখনো ফিটনেসের দিক দিয়ে কম বয়সীদের টেক্কা দিতে পারেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন(Amitabh Bachchan)। তার এই ফিটনেসের রহস্য কী সেই প্রশ্ন বারবার উঠেছে সকলের মনে। সেসব প্রশ্নেরর উত্তর দিয়েছেন তিনি ‘কৌন বানেগা ক্রোড়পতি’র মঞ্চে। আমরা সকলেই জানি যে শরীর ভালো রাখতে হলে খাদ্য তালিকায় রাখতে হয় স্বাস্থ্যকর খাবার।

অমিতাভ বচ্চনও তেমনটাই মেনে চলেন। কড়া ডায়েট মানার কারণে যে সব খাবারগুলো তিনি পছন্দ করতেন তার কিছুই এখন খেতে পারেন না। স্ত্রী জয়া বচ্চন(Jaya Bachchan) বাঙালী হওয়ার কারণে মাছ খেতে খুবই পছন্দ করেন যে কথা স্বীকার করে নেন অমিতাভ। এরপর তাকে প্রশ্ন করা হয় তিনিও কি মাছ পছন্দ করেন? উত্তরে তিনি বলেন মাছ খাওয়া তিনি ছেড়ে দিয়েছেন।

একইসাথে আরো বলেন, ‘যখন বয়স কম ছিল অনেক কিছুই খেতে ইচ্ছে করতো। এখন মাংস, মিষ্টি কিছুই খাই না। ভাত আর পানও ছেড়ে দিয়েছি।’ আসলে বার্ধক্যজনিত বেশ কিছু সমস্যা ছিল তার। এখন আবার হজমের পাশাপাশি ইউরিক অ্যাসিডের আধিক্য রয়েছে। তাই খাদ্য তালিকা থেকে বাদ পড়েছে আমিষ। সকালে উঠে শরীরচর্চা করার পর প্রোটিন সমৃদ্ধ পানীয় পান করেন তিনি।

এরপর তুলসী পাতাও খান। তবে খাদ্য তালিকায় মাছ, মাংস ও ডিম একদমই থাকে না। আসলে সম্প্রতি ‘কৌন বানেগা ক্রোরপতি’র একটি এপিসোডে এক প্রতিযোগীর প্রশ্নের উত্তরে এই সব তথ্যগুলি জানিয়েছেন তিনি। যে ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সকলেই তার প্রশংসা করেছেন ভিডিওটি দেখার পর।