×

Hema Malini: ৭৩ বছর বয়েসেও মাখেন না সাবান, তাও কিভাবে এতো লাবণ্যময়ী ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী?

জেনে নিন 'ড্রিম গার্ল'-এর ত্বকের রহস্য

বলিউডের এই অনন্য সুন্দর অপ্সরা আজ 73 বছর বয়সে এসেও নিজের রূপ ও লাবণ্যর জেরে মাত দিতে পারেন নিউকামারদের! এক সময়ের বলিউডের এই “লেডি সুপারস্টার” আজও সমানভাবেই লাবণ্যময়ী। হ্যাঁ,কথা হচ্ছে হেমামালিনিকে নিয়ে। একসময় আসমুদ্রহিমাচল ভারতীয় পুরুষদের হৃদয়ে ঝড় তোলা এই নায়িকা আজ 73 বছর বয়সে এসেও নিজের গ্ল্যামারকে ধরে রাখতে সক্ষম হয়েছেন। আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের কাছে পৌঁছে দিতে চলেছি হেমা মালিনীর বিউটি সিক্রেট।

এক সময়ে লাক্স সাবানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন তিনি। তবুও বাস্তব জীবনে কখনো সাবানের মুখাপেক্ষী হতে হয়নি অভিনেত্রীকে। বেসন ও দুধের সর মিশিয়ে তৈরি একধরনের “উবটান” মিশ্রনের উপরেই ভরসা রাখেন নায়িকা। উক্ত মিশ্রণ দিয়ে মুখ পরিষ্কার করতে পছন্দ করেন হেমা মালিনী। নিজেকে নিয়ে অত্যন্ত ডিসিপ্লিনড এই অভিনেত্রী নিয়মিত নাচের অনুশীলন করেন যার কারণে তার শরীরে ফ্যাট জমতে পারে না।

এছাড়াও শারীরিক ভাবে নিজেকে প্রদাহ মুক্ত রাখতে মাঝেমধ্যেই আয়ুর্বেদিক মতে উপোস পালন করেন অভিনেত্রী। খাদ্যাভ্যাসের দিক থেকে একজন নিরামিষাশী হওয়ার দরুন হেমা মালিনীর ডায়েটে থাকে প্রচুর পরিমাণে শাকসবজি। নিত্যদিন প্রচুর ভেজিটেবিল এর পাশাপাশি পর্যাপ্ত পরিমাণে জল পান করতে ভোলেন না এই সুন্দরী।

এছাড়াও চুল ও ত্বকের যত্ন নিতে অভিনেত্রীর একমাত্র ভরসা অ্যারোমা ওয়েল। নিয়মিত এই তেলের ব্যবহার করার পাশাপাশি নিজেকে কড়া নিয়মানুবর্তিতার মধ্যে বেঁধে জীবনযাপন করতে পছন্দ করেন হেমা মালিনী আর এই কারনেই আজকে 73 বছর বয়সে এসেও অপরূপ সৌন্দর্যের অধিকারীনী তিনি!