×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

বলিউডের জনপ্রিয় নায়ক হতে বদলে ফেলেন নাম! শাহরুখ খানের আসল নাম শুনলে চমকে যাবেন

১৯৮০-এর দশকে হিন্দি ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন 'বাদশা'

শাহরুখ খান(Shahrukh Khan), ভারতের শীর্ষস্থানীয় অভিনেতাদের প্রসঙ্গ উঠলেই তার নাম আসে প্রথম দিকে। কয়েক দশক ধরে তিনি দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক সুপারহিট সিনেমা। তবে শুধু দেশেই নয় দেশের বাইরেও তার খ্যাতি চোখে পড়ার মতোন। কিন্তু আপনি কি জানেন শাহরুখ তার আসল নাম নয়, প্রথম জীবনে অন্য এক নাম ছিল তার।

কি অবাক হচ্ছেন তো? হওয়ারই কথা। কারণ, প্রথম থেকেই এই নামেই চিনে এসেছেন অভিনেতাকে। তবে প্রথম জীবনে তার কী নাম ছিল আজ আমরা সেই সম্পর্কে জানবো। ১৯৮০-এর দশকে হিন্দি ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন ‘বাদশা’। এরপর বলিউডে তার প্রথম কাজ ছিল ‘দিওয়ানা’। এরপর একে একে ‘বাজিগর’, ‘ডর’, ‘আনজাম’এর মতোন সিনেমা তাকে জনপ্রিয়তা এনে দিয়েছিল।

এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। একাধিক সুপারহিট সিনেমা এসেছে তার ঝুলিতে। বিশেষ করে তার অভিনীত রোমান্টিক সিনেমাগুলি ভীষণই জনপ্রিয় হয়েছিল দর্শকমহলে। তবে একটি রিয়্যলিটি শো’এর মঞ্চে তিনি জানিয়েছিলেন তার দিদা তার নাম রেখেছিলেন আব্দুর রহমান (Abdur Rehman)।

তবে তার এই নামটি কোথাও নথিভুক্ত করা হয়নি। এরপর তার বাবা তার নামকরণ করেছিলেন শাহরুখ খান। এই বিষয়ে শাহরুখ আরো একটি কথা জানিয়েছেন, তার নাম যদি আব্দুর রহমান থাকতো তাহলে সিনেমার প্রচারের সময় তা দেখতে বা শুনতে ঠিকঠাক লাগতো না। উল্লেখযোগ্য, তার হাতে রয়েছে একাধিক কাজ। খুব শীঘ্রই একাধিক সিনেমা আসতে চলেছে প্রেক্ষাগৃহে।