বিনোদন

Rachana Banerjee: রচনা ব্যানার্জির আসল নাম কি? কেন পরিচয় গোপন রাখেন অভিনেত্রী!

টলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জিকে(Rachana Banerjee) সকলেই চেনেন। তবে অনেকেই হয়তো জানেন না রচনা তার আসল নাম নয়। কি অবাক হচ্ছেন তো? হওয়ারই কথা। কারণ, সকলেই এই অভিনেত্রীকে রচনা নামেই চেনেন। কিন্তু আসল বিষয়টি হলো এই নামটি তিনি অভিনয়ের সূত্রে পেয়েছেন। আজ আমরা তার সেই আসল নাম সম্পর্কে জানবো।

টলিউড ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন ধরে অভিনয় করেছেন তিনি। যদিও প্রথমদিকে ওড়িয়া ইন্ডাস্ট্রির মাধ্যমেই অভিনয় জগতে প্রবেশ করেছিলেন। সেখানেও জনপ্রিয়তা অর্জন করেছিলেন এই অভিনেত্রী। আর এখন অভিনয়ের সাথে যুক্ত না থাকলেও অন্যতম জনপ্রিয় রিয়্যালিটি শো ‘দিদি নাম্বার ওয়ান’ সঞ্চালনা করেন তিনি।

তবে আজ তিনি যে জায়গায় রয়েছেন তার যাত্রা মোটেই সহজ ছিল না। কঠোর পরিশ্রমের মাধ্যমে তিনি সাফল্য লাভ করেছেন। খুব কম বয়সেই তিনি মিস কলকাতার খেতাব লাভ করেছিলেন। সেখান থেকে জানা যায় তারা আসল নাম। আসলে পরিচালক তথা অভিনেতা সুখেন দাস তাকে রচনা নামটি দিয়েছিলেন।

তবে তার আসল নাম ঝুমঝুম। ইন্ডাস্ট্রিতে পা রাখার পরেই নাম পরিবর্তন হয়ে যায় তার। জানা গিয়েছে রবীন্দ্র রচনাবলী থেকে তার এই নামটি নেওয়া হয়েছে। এরপর সেই নামে পরিচিত হয়েছেন ইন্ডাস্ট্রিতে। অন্যদিকে শুধুমাত্র তার পরিশ্রমই নয়, তার বাবাও তাকে ওড়িয়া ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত করার জন্য নিজের চাকরি ছেড়ে দিয়েছিলেন।

Related Articles

Back to top button