×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

ছোট্ট বয়সে বাবা-মাকে হারিয়ে আজ ৩৪ টা অনাথ শিশুর মা, ‘ডিম্পেল গার্ল’ প্রীতি জিন্টার কাহিনী শুনলে চোখে জল আসবে

বলিউডের ড্রিম গার্ল যদি হন হেমা মালিনী তবে প্রীতি জিন্টা ডিম্পল গার্ল। তার টোল পড়া গালের হাসিতে প্রেমে পড়েননি এমন মানুষ খুব কম রয়েছেন। যেমন তার অভিনয় দর্শকমনে ছাপ ফেলেছে তেমনি তার প্রানবন্ত হাসি। তবে এই হাসির পেছনে যে কতটা কষ্ট লুকিয়ে রয়েছে তার ধারণা হয়তো করতেও পারবেন না। বলিউড তারকা মানেই তাদের জীবন হবে রূপকথা, সাধারণত তারকাদের নিয়ে এমন ধারণাই বর্তমান কিন্তু তাদের জীবন এতটাও সুমধুর হয় না।

প্রীতি জিন্টার যিনি বলিউডকে প্রতিবাদী হতে শিখিয়েছেন সেই তিনি বহু ঝড়ের সম্মুখীন হয়েছিলেন একসময়। মাত্র ১৩ বছর বয়সে হারিয়েছিলেন বাবা ও মাকে। তবে নিজে অনাথ হয়ে গেলেও আজ অনাথ বাচ্চাদের জন‍্যই নিজের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। বর্তমানে বহু শিশুর মা তিনি। চলুন জানা যাক তার জীবনের অজানা অধ‍্যায়।

মাত্র ১৩ বছর বয়সে এক সড়ক দুর্ঘটনায় বাবাকে হারান ছোট্ট প্রীতি জিন্টা, মা দুর্ঘনায় কোনোক্রমে বেঁচে গেলেও দু’বছর শয্যাশায়ী থাকার পর তিনিও চলে যান পরপারে। কার্যত অনাথ হয়ে পড়েন প্রীতি জিন্টা। এরপর দিন পেরিয়েছে নিজের পায়ের মাটি শক্ত করেছেন। গতবছর সারোগেসির মাধ‍্যমে জমজ সন্তানের মাও হয়েছেন।

কিন্তু তার মাঝেই অনাথ শিশুদের জন‍্য মন কেঁদেছিল তার। তাই নিজের ৩৭ বছরের জন্মদিনে এক অনাথ আশ্রমের 34 জন কন্যা সন্তানের ভরণপোষণের দায়িত্ব নেন তিনি। ২০০৯ সালের হৃষিকেশ থেকে ৩৪ জন শিশুকে দত্তক নিয়েছিলেন বর্তমানে তাদের দেখভাল করে যাচ্ছেন অভিনেত্রী। প্রত্যেক বছর নিয়ম করে তার দত্তক সন্তানদের সাথে দেখা করতে আসেন প্রীতি জিন্টা।