×

কেউ ভেবলি তো কেউ দধিমনি, স্বস্তিকা থেকে মিমি টলিউডের সুন্দরী অভিনেত্রীদের ডাকনাম শুনলে চমকে যাবেন

আমাদের প্রায় সকলেরই একটি করে ডাকনাম থাকে। আর এই ডাকনামেই বাড়িতে সকলে ডাকেন আমাদের। কিন্তু তার মধ্যে অনেক ডাকনাম বেশ মজাদার হয়ে থাকে, যেগুলি সর্বসমক্ষে এলে বেজায় অস্বস্তির মধ্যে পড়তে হয় আমাদের। তবে সেই মজাদার ডাক নামগুলি জানতে আগ্রহী হন সকলেই। আমাদের মতোই বিভিন্ন সেলিব্রিটিরা রয়েছেন, যাদের রয়েছে এমন মজাদার ডাকনাম। আজকের প্রতিবেদন তেমনি কিছু টলি সুন্দরীর মজার ডাকনামের কথা জানাবো।

স্বস্তিকা মুখোপাধ্যায়- স্বস্তিকা মুখোপাধ্যায় টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন বিতর্কিত ও সুন্দরী অভিনেত্রী। তার ডাকনাম হলো “ভেবলি”। অভিনেত্রী নিজেই জানিয়েছিলেন তার এই ডাকনামের কথা। কেবলমাত্র তার বাড়িতেই যে এই নামে ডাকাহয় তা কিন্তু নয়। ঋতুপর্ণ ঘোষ এবং প্রসেনজিতের সৌজন্যে তার এই ডাক নাম ছড়িয়ে পড়েছে কাজের জায়গাতেও।

মিমি চক্রবর্তী- বর্তমানে মিমি চক্রবর্তী একজন প্রথম সারির অভিনেত্রী। রাজনীতি থেকে শুরু করে অভিনয় সবেতেই তিনি বেশ সুপরিচিত। অভিনেত্রী তার একটি সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন তার মা তাকে “মোনা সোনা” বলে এবং তার বাবা তাকে ডাকেন “বক পাখি” বলে। আর তাকে বক পাখি বলার পেছনে তিনি কারণ জানিয়েছিলেন, তিনি নাকি মাঝেমধ্যেই এক পায়ে দাঁড়িয়ে থাকতেন।

রাইমা সেন- বাংলা সিনেমা জগতের মহানায়িকা সুচিত্রা সেনের নাতনী রাইমা সেন। তার ডাকনাম হলো “ডোলু”। তবে অনেকেই তাঁকে ভালোবেসে “ডলস”, “ডলি”, “ডলসি” নামে ডাকেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়- টলিউডে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তার একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন তার বাবা তাকে “দধিমনি” বলে ডাকেন। তবে এই মজাদার ডাক নামের পেছনে কারণ হলো, তিনি নাকি ছোটবেলায় দুধ খাওয়ার পর তা তুলে দিতেন। তাই তার বাবা তার নাম দিয়েছিলেন “দধিমণি”।

পাওলি দাম- বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে অতি পরিচিত হলেন পাওলি দাম। তবে তার কাছের মানুষেরা তাকে “পাও” বলে ডাকেন। এমনকি তার স্বামীও তাকে ভালবেসে “পাও” নামে ডাকেন। অভিনেত্রী একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন তাঁর এই “পাও” নামটি খুব পছন্দের।