×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

বলিউডের চরম অশিক্ষিত পরিবার! ভাট পরিবারের বিদ্যার দৌড় শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকটি জনপ্রিয় পরিবার রয়েছে, যারা ফিল্ম জগতের সঙ্গে বহুদিন যাবত যুক্ত। এবং এই সমস্ত পরিবারের সদস্যরা বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রিতে এক বড় মাপের জায়গা দখল করে রয়েছেন। আর এমনই জনপ্রিয় কিছু পরিবারের মধ্যে অন্যতম হলো কাপুর পরিবার, বচ্চন পরিবার, ভাট পরিবার প্রভৃতি। তবে তারা অভিনয় জগতে নিজেদের নাম খোদাই করলেও পুঁথিগত বিদ্যায় তারা কে কতটা এগিয়ে চলুন তা জেনে নিই।

আজকের প্রতিবেদনে আপনাদের জানাবো ভাট পরিবারের কথা। জানবো ভাট পরিবারে কে কতটা শিক্ষিত, আপনার প্রিয় তারকা পড়াশোনার দিক থেকে কতটা এগিয়ে! ভাট পরিবারের কথা আসতেই সর্বপ্রথম আমাদের মাথায় আসে আলিয়া ভাটের কথা বলিউড গ্ল্যামার জগতে এক প্রতি জনপ্রিয় অভিনেত্রী তিনি। আর তার বাবা হলেন মহেশ ভাট, যিনি বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় পরিচালক, প্রযোজক ।

তাহলে প্রথমেই আসি মহেশ ভাটের কথায়। এই জনপ্রিয় পরিচালক বেশি দূর পড়াশোনা করেননি। তিনি মাটুঙ্গার ডন বসকো হাই স্কুল থেকে পড়াশোনা করেছিলেন এবং পড়াশোনা ছেড়ে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন। মহেশ ভাট ও তার প্রথম স্ত্রী হিরনের মেয়ে পূজা ভাটও বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় অভিনেত্রী। পূজা ভাট মুম্বাইয়ের এ এফ পেটিট হাই স্কুল থেকে পড়াশোনা করেছেন এবং স্কুল পাশ করার আগেই পড়াশোনা ছেড়ে দেন এবং অভিনয় জগতে প্রবেশ করেন।

মহেশ ভাট ও তার দ্বিতীয় স্ত্রী সোনি রাজদানের ছেলে রাহুল এবং দুই কন্যা শাহীন ভাট ও আলিয়া ভাট। রাহুল বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। তিনি স্কুল পাস করে মুম্বাইয়ের একটি কলেজে ভর্তি হয়েছিলেন এবং ইউনাইটেড স্টেটের একটি বিশ্ববিদ্যালয় থেকে পুষ্টিবিদ্যার ওপর উচ্চশিক্ষা নেন। শাহিন ভাট ছোট থেকেই সাহিত্য এবং কবিতা চর্চার ওপর আগ্রহী ছিলেন। তিনি মুম্বাইয়ের একটি স্থানীয় স্কুল থেকে পড়াশোনা করেন এবং পরবর্তীতে তিনি ইউনাইটেড কিংডম থেকে এডিটিং এবং ফিল্ম মেকিং এর ওপর পড়াশোনা করেন।