বিনোদন

মাত্র ৩০ সেকেন্ড মুখ দেখিয়েই কোটি টাকা আয়! বলি তারকাদের একটি বিজ্ঞাপনের পারিশ্রমিক শুনলে মাথা ঘুরবে

বিজ্ঞাপনের মুখ হিসাবে বিখ্যাত ব্যক্তিদের বিশেষত বলিউড তারকাদের এদেশে বিশেষ সুনাম রয়েছে। ভারতের সেরা সেরা ব্র্যান্ডের মডেল হয়ে আছেন বলিউড তারকারা। কিন্তু জানেন এই সব তারকারা বিজ্ঞাপনের জন্য ঠিক কত টাকা পারিশ্রমিক পান! জানলে অবাক হবেন ছবিতে অভিনয় করা ছাড়াও বিজ্ঞাপনে মুখ দেখিয়ে কোটি কোটি টাকা উপার্জন করেন তারকারা। আর তাদের মধ্যে অন্যতম হলেন এই তারকারা-

সলমান খান- বলিউডের ভাইজান তিনি একের পর এক সুপারহিট ছবি তার ঝুলিতে রয়েছে। তবে এরই পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের মুখ হিসাবে দেখা যাচ্ছে তাকে। রান্নার তেল, আটা থেকে শুরু করে সাবান ডিও প্রভৃতি বিজ্ঞাপনের মুখ হয়েছেন তিনি। শোনা যায় এক একটি বিজ্ঞাপন থেকে নাকি চার থেকে ১০ কোটি টাকা উপার্জন করেন ভাইজান।

অক্ষয় কুমার- গোটা বছরের সবথেকে বেশি ছবিতে অভিনয় করেন তিনি। এক একটি ছবিতে তো 100 কোটি টাকা পর্যন্ত নিয়েই থাকেন তার সাথে বিজ্ঞাপনে মুখ দেখালে ৫ থেকে ১০ কোটি টাকা পারিশ্রমিক নেন। ইতিমধ্যে বাথরুম পরিষ্কার করার লিকুইড থেকে তামাকের বিজ্ঞাপনে নির্দ্বিধায় মুখ দেখিয়েছেন তিনি।

অমিতাভ বচ্চন- তিনি বিগ বি, অভিনয় দক্ষতার জন্য তিনি যেমন জনপ্রিয় তেমনি জনপ্রিয় সঞ্চালক হিসাবে তবে এর বাইরেও বিজ্ঞাপনে এক বড় অংশের ভূমিকা নিয়েছেন তিনি। পান মশলা থেকে শুরু করে জামা কাপড়, কেক কুকিজের নতুন বহু বিজ্ঞাপনে মুখ দেখিয়েছেন। জানা গেছে একটি বিজ্ঞাপনের জন্য তিনি তিন থেকে আট কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

আমির খান- এই মুহূর্তে অবশ্য তার ব্র্যান্ড ভ্যালু কমে গেছে তবু ব্র‍্যান্ড এনডোর্সমেন্ট বাবদ তিনি নাকি দু থেকে সাত কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন বলেই জানা গেছে।

করিনা কাপুর- এই মুহুর্তে তাকে সিনেমায় দেখা না গেলেও বিজ্ঞাপনের খাতিরে ভালোয় আয় হয় তার। বলিউডের মোস্ট ডিমান্ডিং ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নাম রয়েছে করিনা কাপুরের। বিজ্ঞাপনের জন্য তিনি অন্ততপক্ষে 4 কোটি টাকা নেন।

শাহরুখ খান- পান মশলার বিজ্ঞাপন থেকে শুরু করে জনপ্রিয় টিচিং প্ল্যাটফর্ম সহ বহু ক্ষেত্রে বিজ্ঞাপনের মুখ দেখিয়েছেন তিনি। এই মুহূর্তে বলিউডের সবথেকে অধিক চাহিদা সম্পন্ন ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। জানা যায় তিনি এক একটি বিজ্ঞাপনে মুখ দেখানোর জন্য অন্ততপক্ষে ১০ কোটি টাকা নিয়ে থাকেন।

Related Articles

Back to top button