×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

KK Last Song: অবশেষে মুক্তি পেল কেকে-র গাওয়া জীবনের শেষ গান, প্রয়াত গায়কের কণ্ঠ শুনে আবেগে ভাসলেন ভক্তরা

গানেই শুরু,গানেই শেষ! সপ্তাহ খানেক আগে কলকাতার নজরুল মঞ্চের কনসার্টে এসে গুরুতর অসুস্থ হয়ে পড়েন দেশবরেণ্য গায়ক কেকে আর অনুষ্ঠান শেষে কলকাতা সিএমআরআই হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন এই প্রথিতযশা সিঙ্গার। বাংলার বুকে কলকাতায় দাঁড়িয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন তিনি আর জীবনের শেষ গানটি গেয়েছিলেন বাঙালি পরিচালকের পরিচালিত মুভি “শেরদিল” এর জন্যই। অবশেষে প্রকাশ্যে এলো কেকের জীবনের গাওয়া শেষ গান।

বাঙালি পরিচালক সৃজিত মুখার্জির পরিচালনায় আসন্ন ছবি “শেরদিল”এ “ধুপ পানি বেহনে দে” নামক এই গানটি শেষবারের মতো রেকর্ড করেছিলেন গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। গুলজার এর লেখা এই গানে মিউজিক কম্পোজার হিসেবে সুর দিয়েছেন বাঙালি গায়ক শান্তনু মৈত্র। অবশেষে গানটি প্রকাশ্যে আসতেই ভক্তগনেরা প্রিয় গায়কের স্মৃতিতে বিহ্বল হয়ে পড়লেন।

দুইদিনব্যাপী কলকাতাবাসীর গানে গানে মন জয় করার পর অবশেষে তৃতীয় দিনে 53 বছর বয়সী এই গায়ক নজরুল মঞ্চের কনসার্ট শেষে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। পরবর্তীতে ময়না তদন্তে জানা যায়,ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট এর কারনেই মৃত্যুবরণ করেছেন তিনি। তবে দেশবরেণ্য গায়কের এরূপ এক অনুষ্ঠানে আকস্মিক মৃত্যু ঘিরে সারাদেশে নেমে এসেছে শোকের ছায়া। পাশাপাশি জারি রয়েছে নানান বিতর্ক।

প্রথম প্রেমিকাকে প্রেম নিবেদনই হোক কিংবা বন্ধুদের সাথে ক্যান্টিনে বসে সময় কাটানো- নব্বইয়ের দশক থেকে এযাবৎকাল পর্যন্ত কেকের গানের মূর্ছনায় বুঁদ আপামর ভারতবাসী। তবে তার এই কুড়ি বছরের দীর্ঘ কেরিয়ারে কেবলমাত্র হিন্দি গানই নয়,গেয়েছেন অনেক প্রাদেশিক গান। গানের প্রতি তার এই উৎসর্গিত জীবনকে শেষ পর্যন্ত গানে গানেই বিদায় জানান গায়ক!