বিনোদন

তিনি গরিবের ভগবান, এবার সোনু সুদের নামে তৈরি হচ্ছে রাস্তা, সন্মান জানাচ্ছে হাজার হাজার মানুষ

করোনা আবহে এক অন্যরূপে দেশবাসীর কাছে ধরা দিয়েছেন অভিনেতা সোনু সুদ। অনেকেই অভিনেতা সোনুকে এখন ‘গরীবের ভগবান’ বলে মনে করছেন। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা থেকে দুস্থ মানুষের মুখে খাবার তুলে দেওয়া এমনকি অসুস্থ রোগীকে চিকিৎসা করার জন্য আর্থিক সাহায্য কঠিন পরিস্থিতিতে সাধারণের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে দুবার ভাবেননি অভিনেতা সোনু সুদ। আর এবার সেই সোনুকে সম্মান জানাতে উদ্যোগী এক গ্রামের বাসিন্দারা।

সোনু সুদ এখন শুধু আর বলিউড অভিনেতা নন, তিনি বাস্তব জীবনের নায়ক। তিনি যেভাবে যেকোনো সমস্যায় সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দুবার ভাবেনি তা সত্যিই অন্য কেউ হয়তো করেনি। পরিযায়ী শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে হেঁটে বাড়ির ফিরছে এই ছবি দেখা মাত্রই সরকার কিছু করার আগেই তিনি নিজের চেষ্টায় বাড়ি পৌঁছে দিতে শুরু করেন শ্রমিকদের। হাজার হাজার মানুষকে তিনি বাড়ি পৌঁছে দিয়েছেন। শুধু তাই নয় যদি তাকে কেউ তার কাছে টুইটারে সাহায্যে চায় দু বারও না ভেবে তাকে সাহায্য করতে চলে যায় অভিনেতা । এখানেই শেষ নয় সম্প্রতি বর্তমানের কঠিন পরিস্থিতিতে লড়ার জন্য করোনা যোদ্ধাদের ২৫ হাজার মাস্ক দিয়েছেন অভিনেতা সোনু। গরীব বাচ্চাদের পড়াশুনোর জন্য স্মার্ট ফোন থেকে কোনও ক্ষতিগ্রস্ত বাড়ি নতুন করে বাড়ি বানিয়ে দেওয়া বিভিন্ন সময়ে গরিবের পাশে মানুষরূপী ভগবান হয়ে দাঁড়িয়েছেন সোনু সুদ।

একজন অভিনেতা হয়ে নিঃস্বার্থভাবে যখন তিনি সাধারণ মানুষের কথা ভাবতে পারছেন তাহলে এবার অভিনেতার কথাও ভাবতে পারে সাধারণ মানুষ। অভিনেতা সোনুকে দেখে উৎসাহিত হয়েছেন বহু মানুষ। আর সেই উৎসাহ থেকেই অন্ধ্রপ্রদেশের কোদমা-বাড়ি গ্রামের আদিবাসীবৃন্দও নতুন কিছু করার উদ্যোগ নিয়েছেন। জানা যাচ্ছে, তারা এক রাস্তা তৈরি করছেন যা সোনু সুদের নামেই উৎসর্গ করতে চান তাঁরা।

তাদের গ্রাম থেকে প্রধান শহরে যাওয়ার পথের চার কিলোমিটার রাস্তা ভেঙে যায়।রাতের বেলা গর্ভবতী মহিলা থেকে অসুস্থ রোগীকে ওই কাঁচা রাস্তা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে চরম সমস্যায় পড়তে হচ্ছিল এলাকাবাসীদের । এরপরই ওই এলাকার বাসিন্দারা ঠিক করেন নিজেরাই রাস্তা তৈরি করবেন। তাদের অভিযোগ বহুবার সরকারকে বলেও কিছু হয়নি তাই এই সিদ্ধান্ত। তবে , তাদের এই ইচ্ছা হয়েছে অভিনেতা সোনু সুদকে দেখেই, তার কাজে অনুপ্রাণিত হয়ে। তারা তাদের রাস্তা বানানোর সিদ্ধান্ত অভিনেতা সোনুকে টুইটারে জানান। অভিনেতা দেখামাত্রই তাদেরকে সাহায্য করবে বলে কথা দেয়, এমনকি তাদের রাস্তা তৈরি হয়ে গেলে সে নিজে সেখানে আসবে বলেও জানিয়েছেন। আর তারপরেই পর ওই গ্রামের বাসিন্দারা সোনু সুদকে ধন্যবাদ জানিয়ে বিশাল এক পোস্টার টানান। তারা সিদ্ধান্ত নেন ওই রাস্তা অভিনেতা সোনু সুদের নামে করবে তারা।

Tags

Related Articles

Close