×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

বড্ড একা লাগছে, স্বামীকে হারিয়ে ফের লাইম লাইটে নিতু

চার দশক আগে ১৯৮০-র ২২ জানুয়ারি ঋষি কাপুর নিতু সিংয়ের চার হাত এক হয়েছিল। তারপর থেকে কখনও আলাদা হননি দু’জনে। কিন্তু আজীবন তো কেউ বাঁচে না। চলতি বছর বহু মানুষকে কেড়ে নিয়েছে। এই বছরই মৃত্যু হয়েছে ঋষি কাপুরের। জীবন-মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে আলাদা হতেই হল তাঁদের। স্বামীর মৃত্যুর পর নিজেকে সামলে ফের লাইম লাইটে ফিরছেন নিতু সিং।

এক সময়ের ডাকসাইটে নায়িকা নীতু সিং। কিন্তু বিয়ের পর থেকেই সংসারে মন দেন অভিনেত্রী। এরপর ঋদ্ধিমা আর রণবীর, দুই ছেলে-মেয়ের জন্ম দেন নিতু। ধীরে ধীরে সরে আসেন বিনোদনের দুনিয়া থেকেও। জহরলীলা ইনসান’ ছবির সেটে প্রথম আলাপ ঋষি-নিতুর। এরপর ‘অমর আকবর অ্যান্টনি’, ‘খেল খেল মে’, ‘কভি কভি’, ‘দো দুনি চার’ একেরপর এক ছবিতে একসঙ্গে কাজ করতে থাকেন দু’জনে।

সেখান থেকেই শুরু হয় প্রেম। কিন্তু সংসারে জালে জড়িয়ে অভিনয় জগৎ থেকে বেশ কিছুটা সরে গিয়েছিলেন অভিনেত্রী। তবে, ছেলে মেয়ে বড় হয়ে যাওয়ার পর কিছুদিন আগে বেশ কয়েকটি ছবি করেছেন নিতু সিং। তবে প্রতিটি ছবির বিপরীতে ছিলেন তার স্বামী। এইসবের মাঝেই মারা যান ঋষি কাপুর।ঋষি কাপুর মারা যাওয়াতে সাংঘাতিকভাবে ভেঙে পড়েছিলেন অভিনেত্রী। তবে তিনি যে অভিনেত্রী তার রক্তে অভিনয়। নিজেকে সামলে ফের লাইট-ক্যামেরা-অ্যাকশনে নিতু সিং।

এবার নিতু সিংকে জুগ জুগ জিও ছবিতে অভিনয় করতে দেখা যাবে। নিতু সিং ছাড়াও ছবিতে রয়েছেন অনিল কাপুর, বরুণ ধাওয়ান ছাড়াও আরও অনেকে। ফিল্মের জন্য মেকআপ নেওয়ার সময় সম্প্রতি তিনি জানান, প্রথম জীবনে মা, তারপর ঋষি সাহাব এবং পরবর্তীতে রণবীর সব সময় তার সঙ্গে কেউ না কেউ থেকেছে। তবে, এখন কাজের ক্ষেত্রে এসে তিনি পুরোপুরি একা৷

নীতু সিং বিয়ের আগে বলিউডে যথেষ্ট সক্রিয় ছিলেন। কিন্তু ঋষিকে বিয়ের পর নীতু ধীরে ধীরে কাজ কমিয়ে দিতে থাকেন। এ প্রসঙ্গে ঋষি তার আত্মজীবনীতে অবশ্য স্বীকার করেছেন, এর কারণ সম্ভবত এই যে তিনি তখন মেল শভিনিস্ট ছিলেন। নিজের পুরুষতান্ত্রিক উগ্রতার কারণেই নীতু যখন তাঁর ক্যারিয়ার থেকে সরে বেরিয়ে যাচ্ছিলেন তখন তিনি মুখ বন্ধ রেখেছিলেন।