×

‘ফিজা’ সিনেমার হৃত্বিক রোশনের সেই সুন্দরী নায়িকাকে মনে আছে? এখন পুরো চেহারা বদলে গেছে, দেখুন ছবি

কেমন দেখতে হয়েছেন ফিজা সিনেমার নেহা? বলিউডে পুরোনো থেকে নতুন সিনেমা, কে কোথায় কবে অভিনয় করেছে আজকের ডিজিটাল দুনিয়ায় সবকিছুই নেটিজেনদের নখদর্পণে থাকে। কেউ কেউ বহু সিনেমা করেও প্রতিষ্ঠিত হতে পারেনা তো আবার কেউ কেউ হাতেগোনা কয়েকটি সিনেমাতে অভিনয় করেই দর্শকদের মনের মনিকোঠায় সর্বদা রয়ে যায়।

হয়ে যান তারকা। এমনই প্রায় ২২ বছর আগে বলিউড সুপার স্টার হৃত্বিক রোশন অভিনীত একটি সিনেমা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। যার নাম ফিজা। এতে হৃত্বিক রোশনের বিপরীতে অভিনয় করেছিলেন করিশমা কাপুর এবং অন্য একটি প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন শাবানা রাজা।

ওই সিনেমার একটি গান “আ ধুপ মালু ম্যায়” সেই সময় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এই গানটির কাস্টিং এ ছিলেন শাবানা, যাকে এই গানটি ব্যাপক জনপ্রিয় করে তুলেছিল। তবে সেই সময় ইন্ডাস্ট্রিতে সকলেই শাবানাকে নেহা নামে চিনতো। সেই কারণে একাধিক সিনেমাতে তার চরিত্রের নামও নেহা রাখা হতো। শাবানা রাজা ‘ফিজা’, ‘হোগি পেয়ার কি জিত’ এবং ‘কোই মেরে দিল মে’ ইত্যাদি অনেক ছবিতে কাজ করেছিলেন। শাবানা রাজা তার সৌন্দর্য দিয়ে সেইসময় গোটা বলিউডকে মোহিত করে দিয়েছিল। তখনকার দিনে শাবানা রাজাকে বলিউডের সবচেয়ে সুন্দরী অভিনেত্রীদের একজন হিসেবে বিবেচনা করা হত।

'ফিজা' সিনেমার হৃত্বিক রোশনের সেই সুন্দরী নায়িকাকে মনে আছে? এখন পুরো চেহারা বদলে গেছে, দেখুন ছবি

আসলে ১৯৯৮ সালে ‘কারীব’ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন শাবানা। এই ছবিতে তিনি ববি দেওলের বিপরীতে অভিনয় করেন। ২০০৬ সালে অভিনেত্রী শাবানা রাজা ওরফে নেহার সাথে বিয়ে হয় বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা মনোজ বাজপেয়ীর। ‘কারীব’ সিনেমা প্রকাশের সময় একে অপরের সাথে পরিচিত হন তারা। তারপর পরিচয় থেকে বন্ধুত্ব এবং শেষে তা প্রেমে পরিণত হয়। ৮ বছর ডেট করার পর ২০০৬ সালে তারা বিয়ে করেন। শাবানা রিয়েল লাইফেও দেখতে খুবই সুন্দর। এমনকি তিনি সৌন্দর্যের নিরিখে তাবড় তাবড় বলিউড অভিনেত্রীদেরও হার মানিয়ে দেবেন।

Related Articles