বিনোদন

৪০ পেরিয়েও কমেনি রূপের জেল্লা, ফাঁস ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কার রূপচর্চা সিক্রেট

বলিউডের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন প্রিয়াঙ্কা চোপড়া। বেশ কিছু বছর ধরে বলিউডের সাথে যুক্ত রয়েছেন তিনি। আর নিজের দক্ষ অভিনয়ের মাধ্যমে তিনি জায়গা করে নিয়েছেন হলিউডেও। অন্যদিকে সময়ের সাথে সাথে তার গ্ল্যামার এবং সৌন্দর্য্য যেন ক্রমাগত বেড়েই চলেছে।

যার ফলে দর্শকদের মনে একটাই প্রশ্ন এই বয়সেও তিনি কীভাবে নিজেকে মেইনটেন করে রেখেছেন। যার উত্তর তিনি দিয়েছেন নিজেই। কারণ ঘরোয়া উপায়ে তিনি ত্বকের কীভাবে যত্ন নেন সেই টোটকা ভাগ করে নিয়েছেন সকলের সাথে। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেইসব টোটকা সম্পর্কে।

লিপ স্ক্রাব: প্রথমে একটি পাত্র ভেজিটেবল গ্লিসারিন, গোলাপজল এবং সি সল্ট ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে খানিকক্ষণ ঘষে নিয়ে কোনো টিস্যু বা নরম কাপড় দিয়ে মুছে ফেললে দেখবেন ঠোঁট অনেক নরম ও সুন্দর হয়ে গেছে এবং মরা চামড়াও উঠে গেছে। আসলে এই লিপ স্ক্রাব ঠোঁটকে এক্সফোলিয়েট করে।

বডি স্ক্রাব: একটি পাত্রের মধ্যে পরিমাণ মতো টকদই, ময়দা, লেবুর রস, দুধ, চন্দন পাউডার ও সামান্য হলুদগুঁড়ো মিশিয়ে একটি স্ক্রাব তৈরি করুন। এবার এটাকে শরীরে লাগিয়ে রেখে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে শুকিয়ে যাওয়া পর্যন্ত। ধুয়ে ফেললে দেখবেন এই স্ক্রাব উজ্জ্বলতার পাশাপাশি ত্বককে অনেক নরম করে দিয়েছে।

স্ক্যাল্প ট্রিটমেন্ট: একটি পাত্রে টকদই, মধু ও ডিম মিশিয়ে মাথায় লাগিয়ে রেখে দিতে হবে ২০-৩০ মিনিট পর্যন্ত। ধোয়ার সময় গরম জল বা মাইল্ড শ্যাম্পু ব্যবহার করতে হবে। এই মিশ্রণ খুশকির সমস্যা দূর করে এবং ত্বক শুষ্ক হলে সেই সমস্যাও কমিয়ে দেয়।