বিনোদন

মাত্র ৫,৫০০ টাকায় মুম্বইয়ে পাড়ি দিয়েছিলেন সোনু সুদ, ঘুষ দিয়ে ঢুকেছিলেন ফিল্ম সিটিতে

বলিউডে পা রাখার প্রথম জীবনের কথা বলতে গিয়ে অভিনেতা সোনু বলেন, আমার মনে আছে, মুম্বই আসার সময় পকেটে ৫,৫০০ টাকা ছিল।

Advertisement

করোনা আবহে এক অন্যরূপে দেশবাসীর কাছে ধরা দিয়েছেন অভিনেতা সোনু সুদ। অনেকেই অভিনেতা সোনুকে এখন গরীবের ভগবান বলে মনে করছেন। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা থেকে দুস্থ মানুষের মুখে খাবার তুলে দেওয়া এমনকি অসুস্থ রোগীকে চিকিৎসা করার জন্য আর্থিক সাহায্য কঠিন পরিস্থিতিতে সাধারণের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে দুবার ভাবেননি অভিনেতা সোনু সুদ। কিন্তু বলিউডে অভিনেতা সোনুর নিজের জায়গা পোক্ত করতে কতখানি স্ট্রাগেল করতে হয়েছে তাঁকে! তা হয়তো জানা নেই কারুর।

বলিউডের নিজের জায়গা পাকাপোক্ত করতে বহু কাঠখড় পোড়াতে হয়েছে অভিনেতা সোনু সুদকেও। সম্প্রতি এক অনুষ্ঠানে সোনু সুদ বলেন , ‘তিন বছর ধরে আমি বহু জায়গায় অডিশন দিই কিন্তু কোথাও সুযোগ পায়নি। আমার ধারণা ছিল ফিল্মসিটিতে গেলেই কোনও না কোনও পরিচালক-প্রযোজকের সঙ্গে আমার দেখা হবে আর তারা আমাকে নিজের ছবিতে সুযোগ করে দেবে। কিন্তু সেটা আমার ভূল ধারণা ছিল। কিন্তু আমার নিজের উপর সব সময় একটা বিশ্বাস ছিল’।

বলিউডে পা রাখার প্রথম জীবনের কথা বলতে গিয়ে অভিনেতা সোনু বলেন,’ আমার মনে আছে, মুম্বই আসার সময় পকেটে ৫,৫০০ টাকা ছিল। ইঞ্জিনিয়ারিং পড়া শেষ করে বাড়ি ফিরে যাই তখন থেকেই মুম্বাই আসার ইচ্ছা ছিল। অভিনয় করার ইচ্ছা ছিল,কিন্তু বাড়ির লোক যদি বাধা দেয় সেই আতঙ্কে বাড়িতে বলতে পারিনি। নিজের ইচ্ছার কথা শুধু মাকে জানাই, মা আমাকে বলে মুম্বাই গিয়ে নিজের স্বপ্ন পূরণ করো। মায়ের কথা শুনে আমি মুম্বাই আছি। অল্প টাকা নিয়ে বাড়ি থেকে এসেছিলাম কিন্তু কোনওদিন বাড়ির লোকের কাছ থেকে টাকা চাইনি। এক বছর সময় নিয়ে মুম্বই এসেছিলাম। চোখের নিমেষে এক বছর কেটে যায়। এরপর আমি যখন প্রথম ফিল্ম সিটিতে পা রাখি তখন আমাকে ৪০০ টাকা ঘুষ দিয়ে ভিতরে যেতে হয়েছিল নইলে আমাকে ঢুকতে দেওয়া হবে না বলেছিল’।

কথায় বলে ‘সব ভালো যার শেষ ভালো’। হয়তো এমনটাই হয়েছে অভিনেতা সোনু সুদের সাথে। প্রথমে বহু লড়াই করতে হলেও বর্তমানে সোনু সুদকে চেনেন না এরকম কেউ নেই। বলিউডের একাধিক ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেতা সোনু সুদকে। শুধু সিনেমাতেই নয় তিনি এখন মানবিক রূপ নিয়ে সাধারণের পাশে দাঁড়িয়ে অনেকেরই মনের মধ্যে জায়গা করে নিয়েছেন অভিনেতা।

Tags

Related Articles

Close